জনগণকে বেশি ট্যাক্স প্রদানের জন্য বলছেন বৃটিশ চ্যান্সেলর

বৃটিশ চ্যান্সেলর বলেছেন, জনগণকে শরতের বাজেটের পরে “একটু বেশি ট্যাক্স” প্রদান করতে হবে। তিনি সবাইকে স্বীকার করতে বলেছেন। পাবলিক সার্ভিসে মারাত্মক কাটছাঁটের সতর্কবাণী, জেরেমি হান্ট বলেন যে “খুব কঠিন সিদ্ধান্ত” নেওয়া হবে। তবে দাবি করেন যে, তার পরিকল্পনা “কঠিন সময়ের” মধ্য দিয়ে পথ দেখাবে। লিজ ট্রাসের মিনি-বাজেটের বিশৃঙ্খলার পরে হান্ট বৃহস্পতিবার চ্যান্সেলর হিসাবে তার সবচেয়ে বড় পরীক্ষার মুখোমুখি হন। রেজোলিউশন ফাউন্ডেশন শনিবার অনুমান করেছে যে “ট্রুসোনোমিক্স” ব্রিটেনের প্রায় ৩০ বিলিয়ন পাউন্ড খরচ করেছে।
তিনি স্কাই নিউজকে বলেছেন: “ঠিক আছে, আমরা সবাই একটু বেশি ট্যাক্স দিতে যাচ্ছি, আমি ভয় পাচ্ছি … তবে এটি কেবল খারাপ খবর হবে না। “আমি মনে করি লোকেরা যা চিনেছে তা হল আপনি যদি ভবিষ্যত সম্পর্কে মানুষকে আস্থা দিতে চান তবে আপনাকে বর্তমান সম্পর্কে সৎ হতে হবে এবং আপনার একটি পরিকল্পনা থাকতে হবে এবং এটি একটি পরিকল্পনা হবে মুদ্রাস্ফীতি কমাতে সাহায্য করবে, উচ্চ শক্তি নিয়ন্ত্রণে সহায়তা করবে। দাম এবং এছাড়াও স্বাস্থ্যকরভাবে বৃদ্ধির দিকে আমাদের পথ ফিরে আসে, যা আমাদের এত প্রয়োজন।”
সানডে টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি বলেন, “আমি মনে করি এটা বলা ন্যায়সঙ্গত যে এটি অনেক বছরের জন্য প্রথম খরগোশ-মুক্ত বাজেট হতে চলেছে।” “আমি স্ক্রুজ যে এমন কিছু করতে যাচ্ছি যা নিশ্চিত করে যে ক্রিসমাস কখনই বাতিল হবে না,” তিনি বলেছিলেন।হান্ট বলেছিলেন যে সরকার জনসাধারণের অর্থের একটি “আক্রোশজনক” অপচয়ের বিরুদ্ধে দমন করবে, ট্রসোনোমিক্সের “ট্র্যাজেডি” প্রশমিত করবে এবং পরিবার এবং ব্যবসায়কে নিশ্চিত করবে। হান্ট এপ্রিল থেকে পরিবারের শক্তি বিল সমর্থন ৬০বিলিয়ন পাউন্ড থেকে মাত্র ২০ মিলিয়ন পাউন্ড কমাতে চাইছেন বলে মনে করা হচ্ছে, এবং তার পরিকল্পনায় আয়কর এবং জাতীয় বীমা থ্রেশহোল্ডের উপর বর্ধিত স্থগিত অন্তর্ভুক্ত থাকতে পারে। ছায়া চ্যান্সেলর, র‍্যাচেল রিভস, “ইতিমধ্যে সংগ্রামরত সাধারণ শ্রমজীবী ​​মানুষদের” উপর পুরো বোঝা চাপানো এড়াতে তাকে আহ্বান জানিয়েছেন। রিভস স্কাই নিউজের সোফি রিজকে রবিবারের প্রোগ্রামে বলেছেন, “জনসেবাগুলি ইতিমধ্যে তাদের হাঁটুর উপর রয়েছে।” “সাত মিলিয়ন মানুষ একটি এনএইচএস অপারেশন বা সহায়তার জন্য অপেক্ষা করছে … আমি বিশ্বাস করি না যে আমরা গত ১২ বছর ধরে যে কঠোরতার মধ্য দিয়ে চলেছি তার পরে ২’২ সঠিক পদ্ধতি।”সানডে টাইমসের সাথে একটি সাক্ষাত্কারে, হান্ট বলেছিলেন যে ব্রিটেন একটি “সহানুভূতিশীল দেশ” এবং ধনীদেরও তাদের ন্যায্য অংশ দিতে হবে। “সবচেয়ে প্রশস্ত কাঁধের লোকেরা সবচেয়ে ভারী বোঝা বহন করবে।ইংল্যান্ডের বৃহত্তম কাউন্সিলগুলি বলেছে যে, তাদের বাজেটে আর কোনো কাটছাঁট হবে “সংযমতার চেয়ে খারাপ” এবং স্থানীয় পরিষেবাগুলিতে বিধ্বংসী হ্রাসের দিকে নিয়ে যাবে৷ সানডে টাইমস অনুসারে, এপ্রিল থেকে পেনশনভোগী এবং সুবিধাভোগীদের সহ সবচেয়ে দুর্বলদের রক্ষা করার জন্য চ্যান্সেলর সমর্থনের একটি প্যাকেজ দেখছেন বলে বোঝা যায়।ট্রেজারির মুখ্য সচিব জন গ্লেন বলেছেন, সরকার জনসেবাকে ডিজিটাল করার জন্য “টার্বো-চার্জিং” পরিকল্পনা করতে পারে। লন্ডনে বোর্ডড আপ দোকান ট্রাস? ব্রেক্সিট? কোভিড? টোরিস’ ‘ফিসকাল হোল’ এর জন্য আসলে কে দায়ী?
“এটি আপত্তিজনক যে জনসাধারণের অর্থ – আপনার অর্থ – সিস্টেম দ্বারা ভিজিয়ে দেওয়া হচ্ছে যখন এটি সত্যিই প্রয়োজন এমন অঞ্চলের দিকে চালিত করা যেতে পারে।” সাইমন ক্লার্ক, যিনি লিজ ট্রাসের অধীনে সমতলকরণ, আবাসন এবং সম্প্রদায়গুলির জন্য রাজ্যের সচিব ছিলেন, বাজেটের ভারসাম্য ট্যাক্স বাড়ানোর পরিবর্তে ব্যয় হ্রাসের মাধ্যমে পূরণ করার আহ্বান জানিয়েছেন। ক্লার্ক স্কাই নিউজকে বলেছেন: “আমি জেরেমিকে তা নিশ্চিত করার জন্য অনুরোধ করব যে আমরা কর বৃদ্ধির বিপরীতে ব্যয় হ্রাস থেকে যতটা সম্ভব করি, ট্যাক্স খুব উচ্চ স্তরে রয়েছে এবং মন্দার ঝুঁকির মুখোমুখি।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button