স্কটল্যান্ড বি.এন.পির উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

Scotlandগত ১৬ ই ডিসেম্বর স্কটল্যান্ডের রাজধানী এডিনবরার স্থানীয় প্রিন্স অফ ইন্ডিয়া রেস্টুরেন্টে স্কটল্যান্ড বি.এন.পির উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। যুক্তরাজ্য বি.এন.পির সহকারী আইন সম্পাদক ও স্কটল্যান্ড বি.এন.পির সাধারন সম্পাদক এ্যাডঃ মোস্তফা’র প্রাণবন্ধ পরিচালনায় ও স্কটল্যান্ড বি.এন.পির সভাপতি আব্দুল মুহিত খান বাদশার সভাপতিত্বে উক্ত সভায় উপস্তিত ছিলেন স্কটল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত নেতা কর্মী প্রবাসী বাঙালীরা।
পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্টান শুরু হওয়া অনুষ্ঠানে ইউকে বি,এন,পির ধর্ম সম্পাদক আব্দুল মুহিত খান বাদশা বলেন, ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমাদের এনে দিয়েছিলেন লাল সবুজের পতাকা, দিয়েছিলেন একটি স্বাধীন সার্বভৌম রাস্ট্র, কিন্তু এই সরকার জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে আমাদেরকে স্বাধীন দেশে পরাধীন করে রেখেছে।
স্কটল্যান্ড বি.এন.পির সাধারন সম্পাদক এ্যাড: মোস্তফা বলেন, নির্বাচনের আগে ১৫৪ জন এম.পি নির্বাচিত করে আপনারা প্রমান করেছেন আপনারা জোর করে ক্ষমতায় থাকতে চান, তিনি আর ও বলেন; এরশাদকে চিকিৎসার নামে জোর করে সিএমএইচে  বন্দী করে নির্বাচনে অংশগ্রহণ করতে বাধ্য করছেন ! তাই এই  নির্বাচন কমিশনকে গৃহপালিত এবং সরকারের আজ্ঞাবহ বলে আখ্যায়িত করে  দেশ ও জনগণের স্বার্থে প্রধান মন্ত্রীর পদত্যাগ দাবী করেন।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী সংবিধান রক্ষার কথা বলে তা লঙ্গন করে চলেছেন তাই হাই কোর্ট এ একটি রিট পিটিশন শুনানীর অপেক্ষায় আছে, যার জন্য উনাকে আদালতের কাটগড়ায় দাড়াতে হবে! এবং প্রমানিত হলে কটিন শাস্তি অপেক্ষা করছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুল মুক্তাদির চৌধুরী, জি এস সির স্কটল্যান্ড শাখার চেয়ারম্যান নুনো মিয়া,সুরমা চেয়ারম্যান লেবাস মিয়া, আহমেদ আলী জুবু, আব্দুল মসব্বির, কোষাধ্যক্ষ খুরশেদ আলম , সাঙ্গটনিক সম্পাদক ফরিদ আহমেদ, সহ- সাংগঠনিক সম্পাদক মনোয়ার পারভেজ জুয়েল, জয়েন্ট সেক্রেটারি আব্দুল মিয়া লিটন, মো: খসরু মিয়া, আব্দুল কুদ্দুস, প্রচার সম্পাদক সোলেমান মিয়া, জুবের আহমেদ, নান্না, খালেদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button