আগামী জানুয়ারী মাসেই জাতীয় সংসদ নির্বাচন : অর্থমন্ত্রী

Malঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, আগামী জানুয়ারী মাসেই দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। ভোটারগণ যাতে স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার যাবতীয় আয়োজন নিশ্চিত করা হয়েছে। মন্ত্রী শুরুবার বিকেলে সিলেট সদর উপজেলার খাদিনগর ইউনিয়নের বাইশটিলা পয়েন্টে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত এক বিরাট জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সভায় অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে অর্জিত দেশের সুখ, শান্তি, জনকল্যাণসহ সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে চাই। আর বিএনপি জামাত এ অর্জন ধ্বংস করে দেশকে আবারো পুর্বের জায়গায় নিয়ে যেতে চায়।
তিনি বলেন, জামাত-শিবির এ দেশ এবং দেশের অস্তিত্ব কখনো মেনে নেয়নি। তারা দেশের শান্তি ও মঙ্গল চায় না। তারা সকল সময়ই দেশকে ধ্বংস করার অপচেষ্টায় তৎপর। এদের বিরুদ্ধেই আমাদের সংগ্রাম, এদের বিরুদ্ধেই আগামী নির্বাচন।  মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশে জঙ্গীবাদকে কঠোরভাবে নির্মুল করতে সক্ষম হয়েছে। যার ফলে মানুষ স্বাধীন ও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছে, উন্নয়ন ও সমৃদ্ধির পথে দেশ এগিয়ে গেছে। আগামী নির্বাচনে জঙ্গীগোষ্ঠিরা যাতে দেশে প্রত্যাবর্তন না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য জনগণের প্রতি তিনি আহ্বান জানান।
তিনি বলেন, মানুষের সেবা করা আমাদের লক্ষ। সেজন্য অর্থ প্রয়োজন। এ সরকার দেশের অর্থনীতিকে সার্বিকভাবে এগিয়ে নিয়েছে। দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে, মানুষের সুখ ও সমৃদ্ধি হয়েছে।
সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আফতাব উদ্দিনের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজুর রহমান বাদশাহ, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন।
স্থানীয় আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলামের পরিচালনায় জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগ নেতা এইচএম মালিক ঈমন, মকসুদ আহমদ, খাদিমনগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মুজিবুর রহমান, সাবেক ইউপি সদস্য বশির আহমদ, আব্দুল করিম শুকুর মিয়া, ইউপি সদস্য তারা মিয়া, জুনেদ আহমদ, স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল গণি, আকবর আলী, আবুল কাশেম প্রমুখ।
পরে মন্ত্রী সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্পের অধীনে ছালেহপুর-বাইশটিলা এলাকায় ৬ কিলোমিটার দৈর্ঘ্য নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। এর ফলে এই এলাকায় কয়েকটি গ্রামের লোকজন বিদ্যুৎ সংযোগের আওতায় আসলো। এসময় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন, সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সানা উল্লাহসহ প্রশাসনিক, রাজনৈতিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মন্ত্রী স্বাধীনতার র্দীঘকাল পর এই এলাকার বিদ্যুৎ সংযোগ প্রদান করতে পেরে সন্তোষ প্রকাশ করে মহান আল্লাহর কাছে মোনাজাত করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button