শীর্ষ কার্গো এয়ারলাইন পুরস্কার লাভ

২০২২ সালের সবচেয়ে দ্রুত বর্ধনশীল হিসেবে নির্বাচিত টার্কিশ কার্গো

তুরস্কের জাতীয় পতাকাবাহী টার্কিশ এয়ারলাইন্স- এর সহযোগী প্রতিষ্ঠান ‘টার্কিশ কার্গো’ ২০২১ সালের সবচেয়ে দ্রুত বৃদ্ধি প্রাপ্ত আন্তর্জাতিক কার্গো এয়ারলাইনের পুরস্কার লাভ করেছে। এয়ার কার্গোর ক্ষেত্রে উৎকর্ষতা অর্জনের জন্য এই ‘এসটিএটি ট্রেড টাইমস্ ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়ে থাকে। এতে ভোট দেন এয়ার কার্গো ইন্ডাষ্ট্রি, এজেন্সী, বৈশ্বিক এয়ার কার্গো ইন্ডাষ্ট্রির গ্রাহক ও পাঠকেরা। তারা পুরস্কারের জন্য সেরাদের নির্বাচিত করেন। এধরনের পুরস্কৃত করার বিষয়টি এশিয়ার এয়ার কার্গো মার্কেটের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ন ও উল্লেখ ঘটনা হিসেবে বিবেচিত হয়ে থাকে। সম্প্রতি টার্কিশ এয়ার কার্গো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।
পুরস্কার প্রদান অনুষ্ঠানটি ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গোটা বিশ্বের ইন্ডাষ্ট্রির পেশাজীবিগন এবং এয়ার কার্গো কোম্পানীসমূহ অংশগ্রহন করে। ২০২১ সালের শেষ দিকে বিশ্বের পঞ্চম হওয়া এই বৃহত্তম এয়ার কার্গো ছিলো ২৫ টি এয়ার কার্গো ক্যারিয়ারের মধ্যে গত বছরের জুনে সর্বোচ্চ হারে প্রবৃদ্ধি প্রাপ্ত শীর্ষ কোম্পানী, যা ৫.৭ শতাংশ হারে বৃদ্ধি পায়।
এ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে টার্কিশ এয়ারলাইন্স- এর চীফ কার্গো অফিসার তুরহান ওজেন বলেন, আমরা বিশ্বের ১৩২ টি দেশে এয়ার কার্গো সেবা দিচ্ছি এবং এক্ষেত্রে আমরা দ্রুত প্রবৃদ্ধিশলি ও উন্নয়নশলি লজিস্টিক্স ইন্ডাষ্ট্রির কেন্দ্রবিন্দুতে অবস্থান করছি।
তিনি আরো বলেন, টার্কিশ কার্গোর অবকাঠামো ও প্রযুক্তিগত বিনিয়োগ এবং এর নেটওয়ার্ক ও অনন্য ভৌগলিক অবস্থানকে ব্যবহারের মাধ্যমে আমাকে এটাকে বিশ্বের তৃতীয় শীর্ষ এয়ার কার্গো ক্যারিয়ার অর্থ্যাৎ বিমান মালামাল পরিবহন প্রতিষ্ঠানে পরিনত করতে চাই।
উল্লেখ্য, ২০২১ সালে তুরস্কের এয়ারপোর্টসমূহ ১০ কোটি ৮৩ লাখেরও বেশী যাত্রীকে সেবা প্রদান করেছে। ২০২০ সালের তুলনায় এটা ৫৭ শতাংশ বেশী এবং রেকর্ড সংখ্যক। শুধুমাত্র ইস্তান্বুল এয়ারপোর্ট গত বছর ২ কোটি ৪ লাখ যাত্রী বহন করে। এটা বার্ষিক ৬৬ শতাংশ প্রবৃদ্ধি। সম্প্রতি এয়ারপোর্টস কাউন্সিল ইন্টারন্যাশনাল (এসিআই) এ তথ্য প্রকাশ করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button