বিশ্বকাপের সময় বিক্ষোভের ডাক

ফিফা ও ব্রাজিলের ফুটবল কনফেডারেশনের কর্তাব্যক্তিদের ‘দুর্নীতিবাজ চোর’ আখ্যা দিয়ে ফুটবল বিশ্বকাপ চলার সময় দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ করতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন ব্রাজিলের সাবেক ফুটবল তারকা রোমারিও।
কংগ্রেস সদস্য সাবেক এই স্ট্রাইকার বলেন, বিশ্বকাপ ফুটবল আয়োজন করতে অনেক বেশি অর্থ খরচ করা হয়েছে, কিন্তু ব্রাজিলের গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়নে অপর্যাপ্ত অর্থ পাওয়া গেছে।
গত জুনে কনফেডারেশন্স কাপ চলার সময় সরকারের বিভিন্ন খাতে দুর্নীতির অভিযোগে এবং সরকারি সেবা ও প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দের দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে পড়ে লাতিন আমেরিকার এই দেশ। আগামী অক্টোবরের নির্বাচন পর্যন্ত জনগণকে এই বিক্ষোভ চালিয়ে যেতে আহ্বান জানান রোমারিও।
রেডিও গ্লোবোকে এক সাক্ষাৎকারে রোমারিও বলেন, “আমি চাই জনগণ দেখুক কোথায় অর্থ খরচ করা হচ্ছে। একটা ইতিবাচক দিক হচ্ছে, জনগণ রাস্তায় নেমে বিক্ষোভ করছে। আমি চাই, তারা যেন আগামী নির্বাচন পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাবে। আমি বিশ্বাস করি তারা তা করবে।”
সাবেক বার্সেলোনা, ফ্ল্যামেঙ্গো ও ভাস্কো দা গামা ফরোয়ার্ড রোমারিও ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি মারিয়া মার্তিন, সাবেক সভাপতি রিকার্দো তেইসেইরা ও ফিফার মহাসচিব জেরোমে ভালকের তীব্র সমালোচনা করে বলেন, “এই তিন দুর্নীতিবাজ চোরের কোনো নীতি নেই।”
“আমি বিশ্বকাপের বিরুদ্ধে নয়, কিন্তু আমি এভাবে অর্থ ব্যয়ের বিরোধী। আমরা বিশ্বকাপ চাই; আবার চাই, ব্রাজিলের মানুষের অর্থ যেন অপব্যবহার না হয়”, বলেন ব্রাজিলের ১৯৯৪ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক রোমারিও।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button