পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ওআইসি মহাসচিবের বৈঠক

OICঅর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি)’র মহাসচিব ইয়াদ আমিন মাদানির সঙ্গে বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলাপ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার সৌদি আরবের জেদ্দায় মাদানির কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুর্দশার প্রসঙ্গ উল্লেখ করে এই সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমন্বিত উদ্যোগের উপর গুরুত্বারোপ করেন। ওআইসি মহাসচিবকে তিনি জানান, রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ মিয়ানমার সরকারের সঙ্গে গঠনমূলক আলোচনা চালিয়ে যাচ্ছে। গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সুচির দল ক্ষমতা গ্রহণের পর এই আলোচনা আরও গুরুত্ব পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আর্থ-সামাজিক উন্নয়ন এবং শান্তি ও অগ্রগতিতে নেওয়া শেখ হাসিনা সরকারের পদক্ষেপের কথা তুলে ধরেন। মুসলিস বিশ্বের শান্তি ও অগ্রগতিতে বাংলাদেশের জোরালো ভূমিকা অব্যাহত রাখারও অঙ্গীকার করেন তিনি।
বৈঠককালে ওআইসি মহাসচিব তাদের অগ্রাধিকারভিত্তিক কর্মকান্ড ও আসন্ন সম্মেলনের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন। মুসলিম বিশ্বে শান্তি, উন্নয়ন ও সর্বোপরি রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখতে ওআইসি বাংলাদেশের সঙ্গে কাজ করে যেতে চায় বলেও জানান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button