বাংলাদেশি বংশোদ্ভূত মানওয়ার কানাডার শ্রেষ্ঠ ইমিগ্র্যান্ট

Imranবাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক মানওয়ার খান রয়্যাল ব্যাঙ্ক অফ কানাডা (RBC) কর্তৃক ২০১৪ সালের জন্য সেরা ২৫ কানাডিয়ান (Top 25 canadian) এওয়ার্ড এর জন্য তালিকাভুক্ত হয়েছেন।
নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক ছাত্র মানওয়ার কানাডার গভর্নমেন্ট অব আলবার্টায় কর্মরত একজন তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ। তিনি ২০০১ সালে কম্পিউটার সাইন্স-এ উচ্চশিক্ষা গ্রহণের জন্য আলবার্টার লেথব্রিজ ইউনিভার্সিটিতে ভর্তি হন। ইউনিভার্সিটির বিভিন্ন ধরনের কল্যাণমূলক কর্মকান্ডে তিনি শুরু থেকেই জড়িত ছিলেন। স্নাতক ডিগ্রি শেষ করেই তিনি আলবার্টা গভর্নমেন্ট’র হিউমান সার্ভিস মন্ত্রণালয়ে যোগদেন।
মানওয়ার একজন Anti-bullying activist হিসেবে তার অভূতপূর্ব কর্মকান্ডের জন্য আলবার্টার জনগণের কাছে এবং বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক পরিচিত। Bullying এর বিরুদ্ধে আলবার্টান জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মানওয়ার তার Province-wide anti-bullying  ক্যাম্পেইন পরিচালনা  করছেন। তার  র‌্যালিগুলোতে আলবার্টার জনগণ ছাড়াও একাধিক কানাডিয়ান মন্ত্রী, সিটি অফ এডমনটন মেয়র, সিটি অফ লেথব্রিজ’র মেয়র এবং একাধিক কাউন্সিলররা উপস্থিত থেকে তাকে উৎসাহ যুগিয়ে আসছেন।
রয়াল ব্যাঙ্ক অফ কানাডা প্রতি বছর ৭৫ জন শ্রেষ্ঠ কানাডিয়ান ইমিগ্র্যান্টদের থেকে ভোটের মাধ্যমে এ সম্মানজনক পুরস্কার এ ভূষিত করেন। এ তালিকার সবাই  কানাডার গঠনমূলক সামাজিক কর্মকান্ডে  নেতৃত্ব দিয়ে সুনাম কুড়িয়েছেন।
অতীতে যারা এ পুরস্কার অর্জন করেছেন তাদের মধ্যে সাবেক গভর্নর জেনারেল অর্দিয়ান কার্লসন এবং মিকেইল জ্বিন অন্যতম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button