আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষ শান্তিতে থাকে

PMপ্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষ শান্তিতে থাকে। আমরা ক্ষমতায় আসার পর মানবতাবিরোধী অপরাধের বিচার করেছি এবং তার রায়ও কার্যকর করা শুরু হয়েছে। বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকর করা হয়েছে। বিডিআর বিদ্রোহের বিচার কাজ সম্পর্ন হয়েছে। আমরা দেশে কাউকে কোনো অন্যায় কর্মকাণ্ড করতে দেবো না। ২৯ ডিসেম্বর দেশের মানুষকে ঢাকায় জড়ো হতে খালেদা জিয়ার আহ্বান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ডিসেম্বর মাস খালেদা জিয়ার পছন্দ না। কারণ এই মাসে পাকিস্তানি হানাদার বাহিনী পরাজিত হয়েছে এবং বাংলাদেশ বিজয়ী হয়েছে। তাই ডিসেম্বর মাসে তিনি আবার আন্দোলন কর্মসূচি দিয়েছেন। গত ৪ মে তিনি ঢাকায় শাপলা চত্বরে সবাইকে জড়ো হতে বলেছিলেন কিন্তু জনগণ সাড়া দেয়নি। এবারও জনগণ সাড়া দেবে না। উনি ২৯ ডিসেম্বর বেছে নিয়েছেন। কারণ ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম সংসদ নির্বাচনে তিনি পরাজিত হয়েছিলেন। আওয়ামী লীগ জয়ী হয়েছিল। সেই পরাজয়কে স্মরণ করার জন্য ২৯ ডিসেম্বর আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। তার এ আন্দোলনে জনগণ সাড়া দেবে না।
দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার ফরিদপুরের ভাঙ্গা চৌরাস্তা বালুর মাঠে আয়োজিত এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সকাল নয়টার পরে  প্রধানমন্ত্রী গণভবন থেকে ফরিদপুরের উদ্দেশে রওনা হন। দুপুর ১২টার দিকে তিনি সেখানে বালুর মাঠে জনসভায় উপস্থিত হন। জনসভার শুরুতেই শেখ হাসিনা বলেন, ‘আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে এসেছি।’
আগামী নির্বাচনে ফরিদপুর-৪ আসনে (ভাঙা, সদলপুর ও চরভদ্রাসন) স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বি প্রার্থী মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর নামোল্লেখ না করে বলেন,পঁচাত্তরে ঘাতকদের হাত থেকে আমরা মাত্র দুইবোন বেঁচে গিয়েছিলাম। এই বোনের সন্তান ও নাতি-নাতনিও জামাই ছাড়া আমাদের আর কোনো আত্মীয় নাই। পদ্মা সেতু কেলেঙ্কারীর সাথে জড়িতরা কেউ আমার আত্মীয় হতে পারে না। আমার দুই বোন, তাদের ছেলেমেয়ে ও নাতি-নাতনির বাইরে আমার কোনো আত্মীয় নেই। যাদের জন্য পদ্মা সেতুর কাজ ব্যাহত হয়েছে, দুর্নীতিতে যাদের নাম এসেছে, যাদের ভূমিকা নিয়ে দুদকের তদন্ত হচ্ছে তাঁরা ‘আমার আত্মীয়’ হতে পারে না।
তিনি বলেন, আমরা ক্ষমতায় এসে শিক্ষার প্রতি অগ্রাধিকার দিয়েছি। ছেলেমেয়েরা এখন বিনামূল্যে বই পাচ্ছে। হরতাল অবরোধ সত্বেও এবারেও শিক্ষার্থীদের মাঝে যথাসময়ে বই পৌছে দেয়া হবে। আমরা ইউনিয়নে ইউনিয়নের কমিউনিটি কিনিক করেছি। স্বাস্থ্যসেবা এখন মানুষের দোড়গোড়ায়।
শেখ হাসিনা বলেছেন, আন্দোলনের নামে সাধারণ মানুষ, পুলিশ এমনকি গরুও হত্যা করা হয়েছে। গাছপালা ধ্বংস করে পরিবেশ বিনষ্ট করা হচ্ছে। আমরা আইনের শাসনে বিশ্বাসী। একাত্তরে যারা যুদ্ধাপরাধ করেছে তাদের আমরা বিচারের সম্মুখীন করেছি। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছি। বিডিআর হত্যাকাণ্ডের বিচার করেছি। আগামীতে আন্দোলনের নামে এই মানুষ পুড়িয়ে হত্যা করা, খুন করার দায়ে হুকুমের আসামী হিসেবে খালেদা জিয়ার বিচার করা হবে।
ভাঙ্গার জনসভায় ফরিদপুর- ৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী কাজী জাফর উল্লাহ, শ্রম ও প্রবাসীকল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান বক্তব্য রাখেন। এছাড়া সদরপুর স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা বাহাউদ্দিন নাসিম। এসময় অন্যান্যের মধ্যে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান, কেন্দ্রিয় উপদেষ্টামন্ডলীর সদস্য এসএম নুরুন্নবী, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী জায়নুল আবেদিন, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর শেখ হাসিনা তাঁর নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়ার জিটি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন। দিনের কর্মসূচি শেষে আজ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে রাত্রিযাপন করবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button