সিলেটে হরতাল পালিত, আটক ৫৯

সিলেটে সড়ক অবরোধ ও খণ্ড খণ্ড মিছিলের মধ্য দিয়ে পালিত হয়েছে জামায়াতের ডাকা ৭২ঘণ্টা হরতালের প্রথম দিন। নাশকতার ঠেকাতে বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৫৯জনকে আটক করেছে পুলিশ। নগরী ও জেলায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করা হয়েছে।
বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে হরতাল শুরু হওয়ার আধা ঘন্টা পরই জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নগরীর দরগা গেইট এলাকায় একটি মিছিল বের করে। সকাল নয়টার দিকে শহরের টুকেরবাজার ত্রীমুখী এলাকায় বিদ্যুতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করে জামায়াত শিবিরকর্মীরা। এ সময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে মিছিল-সমাবেশ করে। সেখানে নেতৃত্ব দেন জামায়াত নেতা উবায়েদ উল্লাহ শাহীন। পরে জালালাবাদ থানার ওসি আক্তার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
হরতালে নাশকতা ঠেকাতে নগরীর মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। টহলে ছিল বিজিবিও। হরতালে নগরীতে দোকানপাট ও যান চলাচল বন্ধ ছিল। দক্ষিন সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোন বাস-মিনিবাস ছেড়ে যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল জানিয়েছে সংশ্লিষ্টরা।
এদিকে জামায়াতের ডাকা ৭২ ঘন্টার হরতালে ব্যাপক ধরপাকড় চালাচ্ছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। এসএমপি’র অধীনস্থ ৬টি থানার বিভিন্ন এলাকা থেকে বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত  ৫৮ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এছাড়া বিশ্বনাথ থানা পুলিশ এক জামায়াত নেতাকে আটক করেছে। সকালে হরতালের সমর্থনে মিছিল বের করলে জসিম উদ্দিন নামে ওই জামায়াত নেতাকে আটক করা হয়। আটককৃত জসিম বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন জামায়াতের সাধারণ সম্পাদক। তিনি একই ইউনিয়নের কুড়িকলা গ্রামের চান্দ আলীর ছেলে। তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার পরিদর্শক রফিকুল হোসেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রহমত উল্লাহ জানান, হরতালে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। নাশকতা ঠেকাতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে এসএমপি। এ পর্যন্ত এসএমপি’র অধীনস্থ কোতোয়ালি মডেল থানা, জালালাবাদ থানা, শাহপরান থানা, বিমানবন্দর থানা, দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা থেকে ৫৮ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button