তুরস্ক বিনিয়োগকারীদের জন্য একটি নতুন ও নিরাপদ অভয়ারন্য

তুরস্ক প্রতিটি পণ্য সামগ্রী প্রস্তুতে সক্ষম: তুর্কি অর্থমন্ত্রী

তুরস্ক বিনিয়োগকারীদের জন্য একটি নতুন ও নিরাপদ অভয়ারন্য হিসেবে দেশটিকে গড়ে তুলতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সুযোগ সুবিধা প্রদান করছে। বিনিয়োগকারীদের জন্য তুরস্ককে একটি আকর্ষনীয় কেন্দ্র হিসেবে পরিণত করার লক্ষ্যে অর্থনৈতিক ও বিচার ব্যবস্থার ক্ষেত্রে একটি মোবিলাইজেশন শুরু করেছে। তুরস্কের কোষাগার ও অর্থমন্ত্রী লুফতি এলভান সম্প্রতি এ কথাগুলো বলেছেন। তুরস্কের আন্তর্জাতিক বিনিয়োগকারী সমিতি আয়োজিত ৫দিন ব্যাপী এক ভার্চুয়াল ফোরামে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ বক্তব্য প্রদান করেন।
এলভান বলেন, তুরস্কের উন্নত উৎপাদন ব্যবস্থার পাশাপাশি গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) অবকাঠামো রয়েছে এবং তুরস্কের ইন্ডাষ্ট্রি প্রায় প্রতিটি সামগ্রী প্রস্তুতে সক্ষম।
তিনি বলেন, ম্যানুফ্যাকচারিং ইন্ডাষ্ট্রিতে আমাদের একটি সরবরাহকারী অবকাঠামো রয়েছে, যা ত্রুটিবিহীনভাবে কাজ করছে এবং এটা পরিবর্তিত পরিস্থিতির সাথে দ্রুত খাপ খাওয়াতে সক্ষম। তিনি আরো বলেন, তুরস্কে এর গতিশীল স্টার্ট-আপ পরিবেশ প্রতিদিন শক্তিশালী হচ্ছে, বিশেষভাবে ফিনটেক, বায়োটেকনোলজি এবং গেইম ইন্ডাষ্ট্রিগুলোতে এই শক্তিমত্তা ও দক্ষতা প্রকাশ পাচ্ছে।
তিনি বলেন, অর্থনৈতিক প্রশাসন ম্যাক্রোইকোনোমিক, ফাইন্যান্সিয়েল এবং মূল্য টেকসইকরণে বিশেষ গুরুত্ব দিচ্ছে। আমরা মার্কেট ইকোনমির নীতিমালার আওতায় একটি স্বচ্ছ, জবাবদিহিতামূলক, যৌক্তিক এবং পূর্বাভাসকৃত পদ্ধতিতে সকল সমস্যা সমাধান করবো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button