টার্কিশ কার্গো’র ইউরোপের শ্রেষ্ঠ এয়ার কার্গো অ্যাওয়ার্ডস অর্জন

টার্কিশ এয়ারলাইন্স (টিএইচওয়াই)-এর সহায়ক প্রতিষ্ঠান ‘টার্কিশ কার্গো’ ইউরোপের শ্রেষ্ঠ কার্গো এয়ারলাইন হিসেবে ‘এয়ার কার্গো নিউজ অ্যাওয়ার্ডস-২০২০’ লাভ করেছে। গত সোমবার এক বিবৃতিতে ক্যারিয়ারের প্রেস অফিস এ তথ্য জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে যে, কোভিড-১৯ মহামারির দরুণ প্রথমবারের মতো এ বছর পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি ভার্চুয়াল পদ্ধতীতে অনুষ্ঠিত হয়।

বিবৃতিতে আরোও বলা হয় যে, সাপ্লাই চেইন বিশেষজ্ঞদের একটি ভোটে বিজয়ীদের নির্বাচন করা হয়। এক্ষেত্রে সাপ্লাই চেইনের বিশেষজ্ঞরা প্রতিষ্ঠানের মান, উদ্ভাবনী, যোগ্যতা গতি, নির্ভরযোগ্যতা ও ভিশনসহ কিছু নীতিমালার ভিত্তিতে ভোট দিয়ে থাকেন।
টিএইচওয়াই-এর চেয়ারম্যান ইলকার আইসি বলেন, আমাদের টার্কিশ কার্গো ব্রান্ড, যে ইউরোপে শ্রেষ্ঠ এয়ার কার্গোর পুরস্কার অর্জন করেছে, প্রতিনিয়ত আমাদের দেশকে গর্বিত করবে টেকসই সাফল্য অর্জনের পাশাপাশি এর এয়ার কার্গো কার্যক্রম বিশ্বব্যাপী অব্যাহত রাখার মাধ্যমে।
আইসি বলেন, বিদ্যমান সংকট সত্বেও টার্কিশ কার্গো অধিকতর কার্যকর সমাধান সৃষ্টি করবে নতুন প্রযুক্তি ও উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে, যা সে ব্যবহার ও উন্নয়ন করে। এভাবে মহামারিকালীন চ্যালেঞ্জপূর্ণ সময়ে এটা তার সাফল্য ধরে রাখবে।
তিনি বলেন, ‘স্টার্টফার্স্ট’ হচ্ছে কোম্পানীর সবচেয়ে উল্লেখযোগ্য উদ্যেগসমূহের মধ্যে একটি দৃষ্টান্ত। বিশ্বের সর্ববৃহৎ ও সবচেয়ে আধুনিক এয়ার কার্গো হিসেবে ‘স্মার্টফাস্ট’ এমন একটি জায়গা, যেখানে ড্রোন, রবোটিক অটোমেশন এবং অপটিমাইজেশনের মতো প্রযুক্তিসমূহ বাস্তবায়িত হবে দেশের সর্বাধুনিক ইস্তাম্বুল এয়ারপোর্টে। দ্রুততম গতিতে ক্রমবর্ধমান এয়ার কার্গো ব্রান্ড ‘টার্কিশ কার্গো’ বৈশ্বিক মহামারির সময় তার এয়ার কার্গো পরিচালনা অব্যাহত রাখে।
এটা বিশ্বব্যাপী খাদ্য, এইড সামগ্রী, ওষুধপত্র, মাস্ক এবং চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করে। বিশ্বে ওষুধপত্র, মাস্ক এবং চিকিৎসা সরন্জাম সরবরাহ করে, বিশ্বে ওষুধ সরবরাহ যাতে বিঘ্নিত না হয় সেজন্য এই প্রতিষ্ঠান শ্রান্তিহীনভাবে কার্যক্রম চালিয়ে যায়। দেশের পতাকাবাহী এই সহায়ক প্রতিষ্ঠান গোটা বিশ্বের প্রতি ২০টির মধ্যে ১টি কার্গো সরবরাহ করে। বিশ্বের সর্ববৃহৎ সরাসরি কার্গো প্লেন নেটওয়ার্ক টার্কিশ কার্গো ৩শ’টিরও বেশী জাতীয় ও আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে, যার ৯৫টি সরাসরি কার্গো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close