কাশ্মির সমস্যা নিরসনে লন্ডনে মিলিয়ন মার্চ ২৬ অক্টোবর

দীর্ঘ দিনের কাশ্মির সমস্যার ন্যায়সঙ্গত ও শান্তিপূর্ণ সমাধানের দাবিতে আগামী ২৬ অক্টোবর লন্ডনে ‘কাশ্মির মিলিয়ন মার্চ’ বা মিছিলের আয়োজন করেছেন সাবেক আজাদ জম্মু ও কাশ্মিরের (একেজে) প্রধানমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ব্যারিস্টার সুলতান মেহমুদ চৌধুরী।
পূর্ব লন্ডনের ওয়েলথমাস্টবে সোমবার এই কর্মসূচির ঘোষণা দিয়ে তিনি বলেন, এই কর্মসূচি দেখে ভারত সরকার ভীত হয়ে পড়েছে এবং এটি বাতিলের চেষ্টা করেছিল। কিন্তু মত প্রকাশের স্বাধীনতা সমুন্নত রাখার নীতি সমুন্নত রাখার কারণে ভারতীয় দাবি প্রত্যাখ্যান করেছে ব্রিটিশ সরকার।
ব্যারিস্টার সুলতান বলেন, ব্রিটিশ সরকার দুই প্রতিবেশী দেশ পাকিস্তান ও ভারতকে অর্থবহ আলোচনার মাধ্যমে কাশ্মির সমস্যা সমাধানের জন্য তাগিদ দিচ্ছে। পিপিপির নেতা জোর দিয়ে বলেন, এ কর্মসূচি সফল করতে ব্রিটেনে বসবাসকারী পাকিস্তানি এবং কাশ্মিরি প্রবাসীদের ‘কাশ্মির মিলিয়ন মার্চ’-এ অংশগ্রহণ করা একটি বাধ্যতামূলক কর্তব্য। কাশ্মিরে ভারতের মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনের কেন্দ্রে অনুষ্ঠিতব্য এ মার্চে লাখ লাখ মানুষ যোগ দিবে বলে আশা করা হচ্ছে। ২৬ অক্টোবর লন্ডনের ট্রাফেল স্কোয়ার থেকে মিছিলটি শুরু হয়ে ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button