ব্রিটিশ প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

Cameronসৈয়দ আনাস পাশা: ব্রিটেনসহ বিশ্বের মুসলমান সম্প্রাদায়ের প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। প্রধানমন্ত্রীর অফিস থেকে বাংলানিউজসহ সংবাদমাধ্যমগুলোতে পাঠানো এক বিবৃতিতে মুসলিম সম্প্রাদায়ের প্রতি ক্যামেরন এই ঈদ শুভেচ্ছা জানান।
ক্যামেরন বলেন, ‘ব্রিটেনসহ বিশ্বের মুসলিম সম্প্রাদায়ের প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানাই আমি’। তিনি বলেন, ‘বছরের এই সময়টিতে আমরা দেখতে পাই, বিশ্বের সব বয়সের মুসলমানরা নিজেদের সমস্যা পেছনে রেখে অন্যের শুভকামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থণারত থাকেন’।
ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘সৃষ্টিকর্তার প্রতি ব্রিটেনের তিন মিলিয়নের কাছাকাছি মুসলমানের আনুগত্য, চ্যারিটি কারযক্রম ও ত্যাগের মনোভাবের প্রশংসা করি আমি’।
ক্যামেরন বলেন, ‘আমি বিশ্বাস করি বিভিন্ন ধর্ম বিশ্বাসীদের প্রতিষ্ঠানিক অবদান ও মূল্যবোধের কারণে আমাদের দেশ একটি শক্তিশালী অবস্থান অর্জন করতে সক্ষম হয়েছে’। এ প্রসঙ্গে তিনি মুসলিম, খ্রিষ্টান, ইহুদি, শিখ ও হিন্দু ধর্মাবলম্বীদের কথা উল্লেখ করেন।
ক্যামেরন বলেন ‘বছরের শেষে এসে আমরা স্মরণ করি ব্রিটেনের উন্নয়নে মুসলিম কমিউনিটির অব্যাহত অবদানের কথা’। তিনি বলেন, ‘এই বছর আমি মিলিত হয়েছি মুসলিম ব্যবসায়ী, ধর্মীয় নেতা, সরকারি কর্মকর্তাসহ পরিশ্রমী পরিবারগুলোর সাথে। যারা আমাদের দেশের উন্নয়নে বিরাট ভমিকা রাখছেন’।
ক্যামেরন বলেন, ‘আমি গর্ববোধ করি এই ভেবে যে, আমি এমন একটি দেশের প্রধানমন্ত্রী, যে দেশে ভিন্ন ধর্ম ও ব্রাকগ্রাউন্ড থেকে আসা নাগরিকরা স্বাধীনভাবে নিজেদের ধর্মচর্চা করছেন এবং দেশের ভবিষ্যত লক্ষ্য অর্জনে অংশ নিচ্ছেন’।
প্রধানমন্ত্রী বলেন, ‘আসন্ন নতুন বছরের শুরুতে আমাদের নতুন আশা, আমরা ঐসব সমস্যা মোকাবেলায় সক্ষম হবো, যেসব সমস্যায় মুসলমানসহ অন্যান্যরা ভুক্তভোগী। আমি এই ভেবে আনন্দিত যে, বর্তমান সরকার তাদের প্রতিশ্রুত জাতীয় আয়ের ০.৭ ভাগ পৃথিবীর গরীব জনগোষ্ঠির সাহায্যে ব্যবহার করতে পারছে’।
ব্রিটিশ প্রধানমন্ত্রী তার শুভেচ্ছাবানীর শেষে ‘ঈদ মোবারক’ উচ্চারণ করে সব মুসলমানদের জন্যে আনন্দ ও শান্তিপূর্ণ উৎসব কামনা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button