সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের জয়

মার্সেলো বিয়েলসার কারণে লিভারপুল বনাম লিডস ইউনাইটেডের ম্যাচে আগে থেকেই ছিল উত্তেজনা। মাঠের লড়াইয়েও সেই উত্তাপ ছিল শতভাগ। বিয়েলসার দল প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের চ্যালেঞ্জও জানিয়েছিল দারুণভাবে। এক পর্যায়ে মনে হচ্ছিল লিভারপুলকে তাদের মাঠে আটকেই দেবে তারা। যদিও শেষ পর্যন্ত পেরে ওঠেনি। ম্যাচ জুড়ে নৈপুণ্য দেখানো মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লোপের শিষ্যরা। রুদ্ধশ্বাস থ্রিলারে ‘অল রেড’দের জয় ৪-৩ গোলের ব্যবধানে।
অ্যানফিল্ডে এদিন শুরু থেকেই আক্রমণ ও প্রতি আক্রমণে জমে উঠে লড়াই। তবে তার আগে ম্যাচের চার মিনিটে পেনাল্টি গোলে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। তার জোরালো শট লিডস ডিফেন্ডারের হাতে লাগায় পেনাল্টিটি পেয়েছিল লিভারপুল। তবে এ লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ১২ মিনিটে জ্যাক হ্যারিসনের গোলে সমতা ফেরায় লিডস। ২০ মিনিটের মাথায় লিভারপুলকে ফের লিড এনে দেন ভার্জিল ভ্যান ডাইক। প্যাট্রিটক ব্যামফোর্ডের গোলে ম্যাচের ৩০ মিনিটে আরেকবার সমতা ফেরায় লিডস। তিন মিনিট পর আবারো সালাহর জাদু।
জোরালো শটে দারুণ এক গোলে দলকে তৃতীয়বারের মতো লিড এনে দেন এই মিশরীয় তারকা। লিড নিয়েই বিরতিতে যায় লিভারপুল।
বিরতি থেকে ফিরেও গোলের জন্য মরিয়া ছিল দু দল। দু দলেরই ডিফেন্স এদিন বেশ নড়বড়ে ছিল। এক পর্যায়ে ম্যাচের ৬৬ মিনিটে আবারো সমতা ফেরায় লিডস। মাথেউস ক্লিচ গোল করেন লিডসের হয়ে। এরপর ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার অপেক্ষায় তখন আরো একবার পেনাল্টি উপহার পায় লিভারপুল। ভুল করেননি সালাহ। স্পট কিকে বল জালে জড়িয়ে চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করেন তিনি। এর আগে ফুলহামকে ৩-০ গোলে হারায় আর্সেনাল, সাউদাম্পটনকে ১-০ গোলে পরাজিত করে ক্রিস্টাল প্যালেস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close