রাণীর ভুল মৃত্যু সংবাদে বিপাকে বিবিসির সাংবাদিক

Queenব্রিটেনের রাণী এলিজাবেথের মৃত্যুর ভুল সংবাদ প্রকাশ করে বিপাকে পড়েছেন বিবিসির এক সাংবাদিক। এই খবর প্রকাশ করায় এখন ঐ সাংবাদিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।
বৃহস্পতিবার টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে,  আহমেন খাওয়াজা নামের ঐ সাংবাদিক তার টুইটার অ্যাকাউন্টে রাণীর মৃত্যুর খবর প্রকাশ করেন। টুইটে রাণীর নামের বানানও ভুল ছিল।
পরবর্তীতে ঐ ভুল বার্তা ঠিক করতে গিয়ে আবারো ভুল তথ্য দেন খাওয়াজা। পরবর্তী টুইটে তিনি বলেন,  ‘রাণীর মৃত্যুর খবর ভুল! তিনি কিং এডওয়ার্ড ৭ম হাসপাতালে চিকিত্সা নিচ্ছেন।’ প্রকৃতপক্ষে তিনি বাত্সরিক স্বাস্থ্য পরীক্ষা করার ঐদিন হাসপাতালে গিয়েছিলেন।
এরকম একটি ঘটনা এমন সময় ঘটল যখন বিবিসি ভবিষ্যতে রাণী এলিজাবথে মারা গেলে কিভাবে সংবাদ পরিবেশন করা হবে সে বিষয়ে প্রযুক্তিগত মহড়া চালাচ্ছিল। তবে খাওয়াজার টুইট ঐ মহড়ার অংশ নয় বলে জানিয়েছে বিবিসি।
ভুল টুইটের কারণে উদ্বেগ ছড়িয়ে পড়ায় বাকিংহাম প্যালেস রাণীর স্বাস্থ্য পরীক্ষার করার কথা নিশ্চিত করে।
পরপর দুইবার ভুল তথ্য প্রকাশ করার পর খাওয়াজা তার সব টুইট মুছে দেন। পরবর্তীতে তিনি ক্ষমা প্রার্থনা করে দাবি করেন, তার মোবাইল বোধহয় হ্যাকড হয়েছিল। তবে ভুল তথ্য প্রকাশ করার কারণে খাওয়াজার বিরুদ্ধে এখন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। খাওয়াজার এরকম টুইটের জন্য অবশ্য ক্ষমা চেয়েছে বিবিসি।
Twet

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button