শরীর দেখিয়ে লম্পটদের সস্তা আনন্দ দিও না : খোলা চিঠিতে বিশ্বসুন্দরী

Miss Worldফেসবুক কন্যাদের প্রতি খোলা চিঠি লিখলেন বিশ্বসুন্দরী। যারা দিনরাত ফেসবুকে ব্যস্ত থাকেন, লাইকের আশায় বেশি বেশি ছবি পোস্ট করেন। এমনকি যারা লাইক পাবার জন্য শরীরের গোপন অংশের ছবি প্রকাশ করেন, তাদের উদ্দেশে এক ফেসবুক পোস্টে বিশ্বসুন্দরী রোলেন স্ট্রস লিখেন, শরীর দেখিয়ে লম্পটদের সস্তা আনন্দ দিও না। খোলা বুকের ছবি তুলে ফেসবুকে পোস্ট করলেই মডেল হওয়া যায় না। এতে নিজেকে সস্তা পণ্যে পরিণত করা হয়।
আবেগঘন চিঠির শুরুতে দক্ষিণ আফ্রিকার এ সুন্দরী লিখেন, আমি আনুষ্ঠানিকভাভেই ভেতরের ক্ষোভ প্রকাশ করছি। স্পষ্টভাবেই বলছি, আজকাল মেয়েরাই নিজেদের মূল্যহীন করে তুলছে। এ অবস্থা দেখে আমি অসুস্থ হয়ে গেছি। কান্ত বোধ করছি।
ফেসবুক কন্যারা ভুলে গেছে যে, তারাই রাজকন্যা। তারাই রানী। তাদের মর্যাদা আছে। এরা মূল্যবান এবং এরাই দামি। তবে বিক্রির জন্য নয়।
এরপর আলাদা একটি প্যরায় ফেসবুক কন্যাদের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে লিখেন, তরুণীদের বলছি, ফেসবুক এবং ইনস্টাগ্রামসহ সামাজিক মাধ্যমগুলোতে ফিতাওয়ালা ব্রা এবং জি স্ট্রিং পড়ে তোলা ছবি দিয়ে অন্তর্বাসের মডেল হতে হবে এমন কোনো কথা নেই। এতে তুমি সস্তা, সহজ এবং বাজারে হয়ে যাবে।
পরের প্যারায় তরুনীদের জন্য গোপন তথ্য দেন রোলেন স্ট্রস। এতে তিনি লিখেন, ভিক্টোরিয়া সিক্রেট মডেলরা পণ্য বিক্রির জন্য উদোম ছবির পোজ দেন। এতে মডেলিংয়ের জন্য তারা টাকাও পান। তারা বাথরুমের আলোর নিচে নিজের শরীরের রগরগে অংশের ছবি তুলে তা উত্যক্তকারী, যৌন নীপিড়ক এবং লম্পটদের হাতে তুলে দেন না। মনে রেখো, বাথরুমের আয়নার সামনে দাঁড়িয়ে খোলা বুকের ছবি তুলে ফেসবুকে দিলেই অ্যাবেরক্রোমবি মডেল হওয়া যায় না। এর মাধ্যমে অন্যের দৃষ্টি আকর্ষণের জন্য তুমি বেপরোয়া হয়ে উঠবে।
ফেসবুক কন্যাদের উপদেশ দিয়ে তিনি লিখেন, যদি মডেল হতে ইচ্ছে করে, হয়ে যাও। এর জন্য ভালো একটি পরিকল্পনা সাথে রাখে। নিজের ঘাটতিগুলো পুরণ করো এবং স্বপ্নের পথে হাঁটতে থাকো। আর যদি মডেল হতে না চাও, তবে খামোখা নিজের শরীর প্রদর্শন করে অন্যকে সস্তা আনন্দ দিতে দিতেই তোমাকে ব্যস্ত থাকতে হবে। লাইকের নেশায় পোস্টের পর পোস্ট করে নিজেকে চাঙ্গা রাখার ঘোরে দিন কাটাতে হবে। পোস্টে শত লাইক পড়লে তোমার কী আসে যায়? বোনটি আমার, কেবল লাইকই কি তোমার জীবনের সব কিছু?
চিঠিতে এ প্রশ্ন রাখার পর তিনি বাস্তবতা ব্যখ্যা করে লিখেন, অনলাইনে শরীর প্রদর্শন করলে সেটা অনেক লোক দেখবে। মিষ্টি বোনটি আমার, এতে তুমি মোটেও বিশেষ ব্যক্তিতে পরিণত হবে না। কল্পনা করে দেখো তো, এসব ছবিগুলো তোমাকে পর্ন জগতের রানী বানিয়ে দেবে। এতে তুমি নাজেহাল হবে। কিন্তু এসবের বিনিময়ে কোনো টাকাও পাবে না। তারচে বরং ভালো পোশাক পড়ে একটি ভালো শ্রেণী গড়ে তুলো। আনন্দের জন্য নিজের দেহ বিক্রি করা বন্ধ করে দাও। দুইরুমালে গাউন পড়ার মতো পাগলামি করো না। তুমি সুন্দর। শরীরে পোশাক থাকলে তোমাকে আরো বেশি সুন্দর দেখায়। আরো ব্যক্তিত্ব ফুটে উঠে। তাই ভেতর থেকে নিজেকে গড়। তখন এমনিতেই লোকের মনযোগ চলে আসবে। খামোখা মনযোগ আকর্ষণের জন্য উদোম হওয়ার প্রয়োজন হবে না।
খোলা চিঠির শেষ দিকে বিশ্ব সুন্দরী নিজের উদাহরণ টেনে লিখেন, আমিও এক যুবতী। আমি রোলেন স্ট্রস। সঠিক পোশাকেই আমাকে ভালো দেখায়। -টাইমস অব ইন্ডিয়া

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button