বছরে ৫৪ মিলিয়ন পাউ‌ন্ডের বেশি ফ্র্যাঞ্চাইজি ব্যবসা করছেন জর্জ

ইয়র্কশায়ারের প্রথম ম্যাকডোনাল্ড'স খোলেন জর্জ মিশনভিউকস

ইয়র্কশায়ারের প্রথম ম্যাকডোনাল্ড’স খোলা জর্জ মিশনভিউকস এখন বছরে ৫৪ মিলিয়ন পাউ‌ন্ডের বেশি ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করছেন। পোলিশ অভিবাসীর পুত্র, জর্জ মিশনভিউকস ১৯৮২ সালের দিকে প্রশিক্ষণার্থী পরিচালক হিসাবে ম্যাকডোনাল্ড’সের কেরিয়ার শুরু করেছিলেন। বর্তমা‌নে তিনি ইস্ট ইয়র্কশায়ার এবং উত্তর লিংকনশায়ার জুড়ে ১৪ টি ম্যাকডোনাল্ড’সের রেস্তোরাঁ চালাচ্ছেন। তবে এটি সরল যাত্রা ছি‌লো না। আমার খুব ভাল সময়, খারাপ সময় এবং খুব খারাপ সময় ছিল।

তিনি ১৯৮৪ সালে ব্যবসায়ের পরিচালকের পদোন্নতি না হওয়া পর্যন্ত মিডল্যান্ডসের স্টোর জুড়ে বেশ কয়েকটি পরিচালনার কাজ করেছেন। এটিকে একটি পদক্ষেপ হিসাবে ব্যবহার করে জর্জের দায়িত্ব ক্রমশ বাড়তে থাকে এবং তাকে পশ্চিম ইয়র্কশায়ার এবং তারপরে পূর্ব ইয়র্কশায়ারের জন্য অঞ্চল পরিচালকও করা হয়। তারপরে তাকে পোল্যান্ডে ম্যাকডোনাল্ড’সের প্রথমবারের উদ্বোধনের তদারকি করতে বলা হয়েছিল।

তিনি বলেছিলেন, আমি পোলিশ ভাষায় কথা বলতে পারায় আমাকে পোল্যান্ডে যেতে বলা হয়েছিল। এটি অবিশ্বাস্য অভিজ্ঞতা ছিল কারণ আমরা মাত্র একদিনের মধ্যে ৩০,০০০ লোককে সেবা দি‌য়ে‌ছিলাম। এই পর্যায়েই জর্জ সিদ্ধান্ত নিয়েছে যে তিনি ফ্র্যাঞ্চাইজিং শুরু করতে চান। ম্যাকডোনাল্ড’স তাকে পোল্যান্ডের দোকানে ফ্র্যাঞ্চাইজি দেওয়ার প্রস্তাব দিয়েছিল, তবে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে সময়টা তখন ঠিক ছিল না।

অবশেষে তিনি হালিতে স্থির হয়েছিলেন এবং শহরের কেন্দ্রে জেমসন স্ট্রিট রেস্তোঁরাটি খুললেন। পরের কয়েক বছরের মধ্যে তিনি সেন্ট অ্যান্ড্রুয়ের কোয়ে, উইলার্বি এবং হেডন রোডে আরও তিনটি রেস্তোঁরা খুললেন। এখন ইয়র্কশায়ার এবং লিংকনশায়ার জুড়ে ফ্র্যাঞ্চাইজিটি ১৪ রেস্তোঁরা খু‌লে‌ছে। ১৪০০ লোক কাজ কর‌ছে এখা‌নে।

কোনও ফ্র্যাঞ্চাইজি চালানো সোজা কথা নয়, তবে জর্জ বলেছেন যে ম্যাকডোনাল্ডস তাকে যেভাবে ব্যবসা করতে চান তার স্বাধীনতা দেয়। তিনি বলেছিলেন যে আমার ব্যবসায়ের দায়িত্বে থাকা এবং তার সবসময়ই একটি উচ্চাকাঙ্ক্ষা ছি‌লো যে নিজস্ব রেস্তোরাঁ চালানো এবং এখন ঠিক এটি অর্জন করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button