ইসরাইলের বিরুদ্ধে কড়া হুশিয়ারি আরব লীগের

ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের বসতি নির্মাণ যুদ্ধাপরাধের শামিল

এবার ইসরাইলের বিরুদ্ধে কড়া হুশিয়ারি আরব লীগের। অধিকৃত জর্ডান নদীর পশ্চিম তীরের কিছু অংশ সংযুক্তি করার ইহুদিবাদী ইসরাইলের বিতর্কিত পরিকল্পনার বিরুদ্ধে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করেছে আরব লীগ। একইসঙ্গে সংস্থাটি বলেছে, ইসরাইলের এই ধরনের অবৈধ এবং নিন্দনীয় পদক্ষেপ ফিলিস্তিনিদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের শামিল।
২২ সদস্যের আঞ্চলিক জোট আরব লীগ ৫ জুন ৫৩তম নাকসা বা বিপর্যয় দিবস উপলক্ষে এক বিবৃতিতে বলেছে, জেরুজালেম আল কুদস বা বায়তুল মোকাদ্দাসকে রাজধানী করে একটি স্বাধীন এবং সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠা করাই এ সংস্থার প্রাথমিক লক্ষ্য। এছাড়া তেল আবিব সরকারের প্রতি নজিরবিহীন সমর্থন দেয়ায় এবং অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ বসতি অব্যাহত রাখার জন্য ইসরাইলকে আসকারা দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের কড়া সমালোচনা করেছে আরব লীগ।
আরব লীগ হুঁশিয়ারি দিয়ে বলেছে, অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের বসতি স্থাপনের পরিকল্পনা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। ইসরাইল যাতে আন্তর্জাতিক আইন মেনে চলতে বাধ্য হয় সেজন্য তেল আবিব সরকারের বিরুদ্ধে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ জরুরী বলেও উল্লেখ করেছে এ সংস্থা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button