আমেরিকায় ফের কাউন্সিলম্যান নির্বাচিত হলেন বাংলাদেশী শাহীন খালিক

মাশুক আহমেদ (নিউজার্সি-আমেরিকা থেকে): আমেরিকার নিউজার্সি’র বাংলাদেশি অধ্যুষিত প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে বাংলাদেশী শাহীন খালিক কাউন্সিলর নির্বাচিত হয়েছেনl ভয়াবহ করোনা ভাইরাসে বিপর্যস্ত আমেরিকার এই কঠিন সময়ে গুরুত্বপূর্ণ এ নির্বাচনটি অন্য বারের মতো কোনো ধরণের প্রচার- প্রচারণা ছাড়াই সম্পন্ন হয়েছেl নিউজার্সি স্টেট গভর্ণর ফিল মারফি মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের জন্য এক নির্বাহী আদেশে মেইল ইন ব্যালটে গত ১২ মে অনুষ্ঠিত হয় নির্বাচন অনুষ্টিত হয়l এবারের নির্বাচনে এই ওয়ার্ডে দু‘জন বাংলাদেশী প্রার্থী থাকায় প্রকাশ্য জনসমাগম ঘটিয়ে প্রচারণা না থাকলেও নীরব প্রচারণায় ভিন্ন মাত্রার সংযোজন ছিলl এবারের নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ১২ মে মেইল ইন ব্যালটে (ই-মেইলে) ভোটাধিকার প্রয়োগ করেনl হাড্ডাহাড্ডি ভোটের লড়াইয়ে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালিক সাবেক কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামানকে মাত্র ৮ ভোটে পরাজিত করে পুনরায় কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন।
ঘোষিত নির্বাচনের বেসরকারি ফলাফলে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালিক ১৭২৯ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামান পেয়েছেন ১৭২১ ভোট। নির্বাচনে অপর প্রার্থী ফ্রাঙ্ক ফিলিপেলি পেয়েছেন ৪৪০ ভোট।
নির্বাচনে ৪ হাজার ৮০৯ জন ভোটার মেইল ইন ব্যালটে ভোট প্রদান করলেও বিভিন্ন অসংগতির কারনে ৯১৬ ভোট গননা হয়নি। নিউজার্সির পেসাইক কাউন্টি ক্লার্ক অফিস গত প্রায় এক সপ্তাহ ধরে নির্বাচনে যাচাই বাছাই করে ১৯ মে ফলাফল ঘোষনা করেন।
নির্বাচনে কাউন্সিলম্যান শাহীন খালিক বিজয়ী হওয়ায় তার সমর্থকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে! প্রকাশ্য এ আনন্দ জানান দিতে না পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে তারা অভিনন্দন জানাচ্ছেন নির্বাচিত কাউন্সিলম্যান শাহীন খালিককেl
বিজয়ী ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাউন্সিলম্যান শাহীন খালিক জানান প্যাটারসনে কোন বিভেদ থাকবে না। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করব। ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করে একটি সুন্দর পরিচ্ছন্ন সিটি গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন বিজয়ী কাউন্সিলম্যান।
বিজয়ী কাউন্সিলম্যান শাহীন খালিকের জন্ম বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের টিকরপাড়া গ্রামে।তাঁর বাবার নাম মরহুম আব্দুল খালিক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close