ঢিলেঢালাভাবে চলছে ১৮ দলের অবরোধ

Oborudhনির্বাচন বাতিলের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধ চলছে ঢিলেঢালা ভাবে। রাজধানীতে গণপরিবহন চলছে অনেকটা স্বাভাবিকভাবেই। দুএকটি প্রাইভেট কারও চলতে দেখা গেছে। রাজধানীর বাইরে বিভিন্ন জেলায় দূরপাল্লার যান চলাচল করছে না। বিভিন্ন জেলায় বিএনপি-জামায়াতের কর্মীরা বিচ্ছিন্নভাবে অবরোধ সৃষ্টি করেছে। কোথাও কোথাও ঝটিকা মিছিল করেছে। আশুলিয়ার বিরানীবাজারে গাছের গুঁড়ি ফেলে অবরোধ সৃষ্টি করা হয়েছে। নারায়নগঞ্জ শহরের পাইকপাড়া ও আড়াইহাজারেও মিছিল করেছে অবরোধ সমর্থকরা। ইসলামী বিশ্ববিদ্যালয়ে একটি দোতলা বিআরটিসি বাসে আগুন দেয়া হয়েছে।
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা বিএনপি অফিস আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার মধ্য রাতে দুঃস্কৃতিকারীরা অফিসে পেট্রোল দিয়ে আগুন দেয়। খবর পেয়ে স্থানীয় ফায়র সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে তবে অফিসের আসবাবপত্র, টিভিসহ অন্যান্য দ্রব্যাদি পুড়ে গেছে। পাঁচবিবি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ডালিম জানান, কে আগুন দিয়েছে জানা যায়নি তবে আওয়ামী লীগের লোকজন ও আগুন দিতে পারে বলে তার ধারনা। এদিকে অবরোধের সমর্থনে পাঁচবিবি ও জয়পুরহাট সহ জেলার পাচ উপজেলাতে মিছিল করেছে ১৮দল। জয়পুরহাটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফজলুর রহমানের নেতৃত্বে জেলা ১৮দল শহওে মিছিল ও পিকেটিং করেছে।
সিরাজগঞ্জের তাড়াশ থানা পুলিশ উপজেলা সদরের ২টি স্থান থেকে ৮টি ককটেল উদ্ধার করেছে। তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রফিক জানান, রোববার সকালে তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয় ও ভূমি অফিসের আশপাশে স্থানীয়রা লালটেপে মোড়ানো ককটেল বোমাগুলো পড়ে থাকতে দেখে থানায় সংবাদ দেয়। পরে সেগুলো উদ্ধারের পর ধ্বংস করা হয়। ধারণা করা হচ্ছে নাশকতার জন্য কেউ বোমাগুলো ওই স্থানে রেখেছিল।
লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে রাস্তায় গাছে গুড়ি, পেট্রোল ঢেলে ও টায়ার জ্বালিয়ে মিছিল পিকেটিং করেছে ১৮দলীয় জোটের নেতাকর্মীরা। জেলা বাসটার্মিনাল থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে রিক্সা চলাচল ছিল স্বাভাবিক। অপ্রীতিকর ঘটনায় এড়াতে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button