গণভবণে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়

Hasinaঈদুল আজহা উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে নয়টায় গণভবণে বিচারপতি, বিশিষ্ট রাজনীতিক, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে বিরোধী দল যদি সহযোগিতা না করে, অস্থিতিশীল পরিস্থিতিকে উসকে দেয় তাহলে শান্তি ও নিরাপত্তা নিশ্চিতে সরকার হার্ড লাইনে যেতে বাধ্য হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, হেরে যাওয়ার ভয়ে বিরোধী দলের নেতা নির্বাচনে আসছেন না। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা ও জনগণ তাঁকে ভোট দেবে’-এ বিশ্বাস যদি থাকে, তাহলে তিনি নির্বাচনে আসবেন।
২৫ অক্টোবরে বিরোধী দলের দা-কুড়াল নিয়ে আসার হুমকির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘২৫ অক্টোবর খামোখা উত্তেজনা ছড়ানোর কোন সুযোগ নেই। বিরোধী দলকে বলব, সংবিধানের ৫৭, ৭২ ও ১২৩ অনুচ্ছেদ ভালো করে পড়ে দেখেন, সেখানে কী লেখা আছে। আর প্রকাশ্য দিবালোকে দা-কুড়াল-ছুরি নিয়ে বের হওয়ার হুমকি জাতির জন্য দুর্ভাগ্যজনক। তাঁদের কেন এত মানুষ হত্যা করার প্রবণতা? ইনশাআল্লাহ ওই দিন দেশবাসী ঐক্যবদ্ধ থাকবে।
সকাল ১০টা থেকে দেশের রাজনৈতিক, সামাজিক সংগঠন, গণ্যমান্য ব্যক্তিত্বসহ সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা নয়টা ৫৭ মিনিটে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানান দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুনসহ দলীয় নেতারা। এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য নজরুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশিদ ও বিভিন্ন দূতাবাসের কূটনীতিকরা।
এদিকে প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে অসহায় ও দুস্থ মানুষেরা তাঁদের সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানান। প্রধানমন্ত্রী তাঁদের কথা মন দিয়ে শোনেন। তাঁদের অনেককে তিনি সমস্যার কথা লিখে জানাতে বলেন।
এরপর ৯ টা ৫৯ মিনিটে রাজনীতিবিদ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ শেখ হাসিনার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। বেলা সাড়ে ১১টা পর্যন্ত শুভেচ্ছা বিনিময়ের পর বিদেশি রাষ্ট্রদূত ও বিচারপতিদের সঙ্গে প্রধানমন্ত্রী শুভেচ্ছা বিনিময় করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button