ব্রেক্সিট ভোটের পর ডেভিড ক্যামেরন আয় করেছেন ১.৬ মিলিয়ন পাউন্ড

যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করার প্রস্তুতি নিলে ৩১ জানুয়ারিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর নতুন অ্যাকাউন্ট ফাইল করা হয়। দেখা গেছে, ডেভিড ক্যামেরন ব্রেক্সিট ভোটের পরে পদত্যাগ করার পর থেকে লাভজনক বক্তৃতা এবং মিডিয়া উপস্থিতি থেকে ১.৬ মিলিয়নেরও বেশি আয় করেছেন। কোম্পানি হাউসে করা নথি অনুসারে, প্রাক্তন টরি প্রধানমন্ত্রী, যিনি ২০১৬ সালে ইইউর গণভোটের পরে পরাজিত হয়ে পদত্যাগ করেছিলেন, এপ্রিল ২০১৯ পর্যন্ত ৮৩৬,১৬৮ পাউন্ড আয় করেছিলেন। ডেভিড ক্যামেরন লিমিটেডের অফিসের অ্যাকাউন্টগুলি দেখায় যে তিনি পদত্যাগের পর থেকে তার মোট আয় আগের বছরে ৭৯০,২৭৪ পাউন্ড ছাড়িয়ে ১.৬ মিলিয়ন পাউন্ড হয়েছে।

প্রাক্তন এই প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ব্রেক্সিটের বিরুদ্ধে কঠোর প্রচারণা চালিয়েছিলেন, যা তিনি এ সময়টিকে ‘‘অর্থনৈতিক স্ব-ক্ষতি’’ হিসাবে বর্ণনা করেছিলেন। ১০ নং ডাউনিং স্ট্রিট ছেড়ে যাওয়ার পরে, মিঃ ক্যামেরন বেসরকারী এবং দাতব্য খাতে বেশ কয়েকটি লাভজনক ভূমিকা নিয়েছেন। এর মধ্যে রয়েছে মার্কিন কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবসায়ের উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান আফিনিটি, আলঝাইমার্স রিসার্চ ইউকের সভাপতি এবং জাতীয় নাগরিক পরিষেবা বোর্ড অব প্যাট্রনসের চেয়ারম্যান।

পদত্যাগের পরে, প্রাক্তন প্রধানমন্ত্রী প্রতি ভাষণে ১২০,০০০ পাউন্ড কমান্ড করতে পারবেন বলে জানা গেছে। মিঃ ক্যামেরন ব্যবসায়ের মালিক হিসাবে তালিকাভুক্ত, উত্তর লিঙ্কনশায়ার ভিত্তিতে এবং তার সা‌থে ছি‌লেন তার সাবেক রাজনৈতিক সচিব লরেন্স মান একমাত্র পরিচালক হিসাবে। পৃথক পরিসংখ্যান থেকে আরও জানা যায় যে থেরেসা মে গত বছর প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরে বক্তৃতা করে প্রায় ৪০০,০০০ পাউন্ড আয় করেছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button