টি-২০ বিশ্বকাপ

বর্ণিল সাজে সাজছে সিলেট

Sylhetটি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র দুই দিন বাকি। বিশ্বকাপের ব্যাট-বলের লড়াইয়ে আন্তর্জাতিক ক্রিকেট ভেনু হিসেবে অভিষিক্ত হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে সুন্দরতম স্টেডিয়াম শহরতলির লাক্কাতোরা এলাকায় নির্মিত পাহাড়-টিলা আর চা-বাগানঘেরা ১৩ হাজার ৫৩৩ আসনবিশিষ্ট ‘সিলেট ক্রিকেট স্টেডিয়াম’। চা-বাগান আর টিলাঘেরা এই স্টেডিয়ামটির উন্নয়ন, সংস্কার ও সৌন্দর্যবর্ধনের কাজ শেষ হয়েছে ইতোমধ্যে। এখন চলছে নগরীর সৌন্দর্যবর্ধনকাজ। বিশ্বকাপ উপলক্ষ্যে আধ্যাত্ন্যিক নগরী সিলেটকে সাজানো হচ্ছে বর্ণিল সাজে। এ জন্য রাতদিন কাজ করে যাচ্ছে সিটি করপোরেশন, বিভাগীয় ক্রীড়া সংস্থা ও বিসিবি।
বিশ্বকাপ উপলক্ষ্যে সিলেট নগরীকে জঞ্জালমুক্ত করতে সিটি করপোরেশনের উদ্যোগে সব অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড, ব্যানার ও ফেস্টুন উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ করা  হয়েছে ফুটপাথ থেকে হকার। যানজট নিরসনে ব্যস্ততম সড়কে রিকশার জন্য আলাদা লেন করা হয়েছে। এ ছাড়া বিশ্বকাপ উপলে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
Sylhet 2বিশ্বকাপ খেলতে আসা খেলোয়াড় ও ক্রীড়ানুরাগীদের কাছে সিলেটকে অনন্যভাবে তুলে ধরতে সিটি করপোরেশনের পক্ষ থেকে সার্কিট হাউসের সামনে থেকে ক্রিকেট স্টেডিয়াম পর্যন্ত রাস্তায় আলপনার রঙে রাঙিয়ে তোলার কাজ চলছে।
এ ছাড়া বিসিবি ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে নগরীর বিভিন্ন দর্শনীয় স্থানে বিশাল বিলবোর্ড স্থাপন করা হয়েছে।
বিশ্বকাপের প্রস্তুতি প্রসঙ্গে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বিশ্বকাপ খেলার জন্য সিলেট ভেনু সম্পূর্ণ প্রস্তুত। স্টেডিয়ামের প্রধান ফটক থেকে মূল সড়ক পর্যন্ত রাস্তার উভয় পাশ বর্ণিল সাজে সাজানো হয়েছে।
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিশ্বকাপ উপলে সিলেট নগরীকে অপরূপ সাজে সাজানোর কাজ শুরু হয়েছে। রাস্তায় আলপনা আঁকার পাশাপাশি নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলো সাজানো হচ্ছে।
এরই মধ্যে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে বিশ্বকাপের কাউন্টডাউন সম্বলিত সুসজ্জিত ইলেকট্রনিক ওয়াচ স্থাপন করা হয়েছে। পাশাপাশি বিশ্বকাপের লোগো সম্বলিত বিলবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে।
Sylhet 3এদিকে সিলেট ক্রিকেট স্টেডিয়ামের পাশের চা বাগান নানা রঙের আলোর ঝলকানি দিতে লাইটিং করা হয়েছে ।
নগরীর সৗন্দর্য বর্ধন এবং ক্রিকেটারদের বরণে ব্যাপক প্রস্তুতির পাশাপাশি দেশি-বিদেশি পর্যটকদের কাছে টানতে চলছে নানা আয়োজন। নগরীর হোটেল-মোটেলগুলো ইতোমধ্যে প্রস্তুতি নিয়ে ফেলেছে। বিশেষ করে ক্রিকেটারদের খেলা থাকায় হোটেলগুলোতে মেন্যু সাজানো হচ্ছে পর্যটকদের আগ্রহ অনুযায়ী। হোটেলগুলোর বিভিন্ন কক্ষ আকর্ষণীয় করতে নানাভাবে সাজসজ্জায় ব্যস্ত। পর্যটকদের চাহিদা পূরণে সম্ভাব্য রুটিন তৈরিতেও প্রস্তুতি চলছে হোটেল-মোটেলে।
নিরাপত্তামূলক মহড়া : আইসিসি টি-২০ বিশ্বকাপে নিরাপত্তার পূর্বপ্রস্তুতি হিসেবে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার বিকেলে নিরাপত্তামূলক মহড়া অনুষ্ঠিত হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মিজানুর রহমান জানান, টি-২০ বিশ্বকাপ খেলা উপলে সর্বাত্মক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button