নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনার চেক বাউন্সড !

নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানের জন্য হোটেল ভাড়া বাবদ দেওয়া ২০ হাজার ডলারের চেক বাউন্সড হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের একটি সূ্ত্র জানায় নিউইয়র্কের হোটেল হিলটনকে দেওয়া ২০ হাজার ডলারের চেক বাউন্সড হয়েছে। এই চেকটিও দিয়েছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান।
আর এছাড়াও ওই সংবর্ধনার জন্য সংগৃহীত এক লাখ ডলারেরও বেশি অর্থ খরচের হিসাব নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে অভ্যন্তরীণ দ্বন্দ্ব নতুন রূপ ধারণ করেছে। দ্বন্দ্বের কেন্দ্রে আছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং প্রধানমন্ত্রীর সংবর্ধনা কমিটির আহ্বায়ক নিজাম চৌধুরী।
দলটির নেতাকর্মীরা অভিযোগ করেন যে, ড. সিদ্দিকুর রহমান খরচের কোনো হিসাব দিচ্ছেন না। তাছাড়া আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে আরো অনেক অভিযোগই উঠেছে। নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করিয়ে দেওয়া ও সংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চে বসতে দেওয়ার বিনিময়েও নাকি গোপনে চাঁদাবাজি করেছেন ড. সিদ্দিকুর রহমান।
জানা যায়, যুক্তরাষ্ট্র আওয়মীলীগের আভ্যন্তরীণ এই দ্বন্দ্বের জের ধরে ৪ অক্টোবর শুক্রবার জ্যাকসন হাইটসের পালকি সেন্টারের এক কক্ষে সভাপতির সফলতার সংবর্ধনা; আর, পাশের কক্ষেই  সভাপতির  স্বেচ্ছারিতার অভিযোগ এনে সংবর্ধনা অনুষ্ঠানের লক্ষাধিক ডলারের খরচের হিসাব চেয়ে সভা হয়েছে।
জানা গেছে, এই সরকারের আমলেই সিদ্দিকুর রহমান ও নিজাম চৌধুরী দুজনে বাংলাদেশে বিদ্যুৎ খাতের একটি ব্যবসায় শুরু করেন। আর তারই প্রতিদান স্বরূপ এবার প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানের জন্য তারাই মূল ব্যায় বহন করবেন বলে সিদ্দঃান্ত হয়েছিল। এর বাইরে নিউইয়র্কে বাংলাদেশ সরকারের প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ ৫ হাজার ডলার আর্থিক অনুদান দেয়।
প্রধানমন্ত্রীর সংবর্ধনার জন্য সংগৃহীত এই ১লাখ ৫ হাজার ডলারই মূলত ‘পাবলিক মানি’– এমন দাবি করছেন  নিজাম চৌধুরীসহ দলসংশ্লিষ্ট একটি পক্ষ। আর সেকারণেই তারা এই অর্থের হিসেব চাইছেন সভাপতি সিদ্দিকুর রহমানের কাছে। কিন্তু সভাপতি সিদ্দিকুর রহমান হিসেব দিতে বাধ্য নন বলে নাকি সাফ জানিয়ে দিয়েছেন।
চেক বাউন্সড করার বিষয়ে সিদ্দিকুর রহমানের বলেন “ এটা অমার ব্যক্তিগত অ্যাকাউন্টের একটা  চেক। অন্য অ্যাকাউন্ট থেকে ভুল করে চেক ইস্যু করায় এটা বাউন্সড হয়েছে। এটা তেমন বড় কোনো বিষয় নয়।”
সংবর্ধনা অনুষ্ঠানের আয়ব্যয়ের হিসেব নিয়ে দলের ভিতরে অভিযোগ প্রশ্নে সিদ্দিকুর রহমান বলেন “কারো কাছ থেকেই চাঁদা নেওয়া হয়নি যে হিসাব দিতে হবে। যারা হিসাব চাচ্ছেন তাদেরকে জিজ্ঞাসা করুন, তারা কত চাঁদা দিয়েছেন?”
তবে অন্য একটি সূত্র দাবি করে, চেক বাউন্স করার পরে শুক্রবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী নিজে গিয়ে সেই ২০ হাজার ডলার পরিশোধ করে এসেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button