লন্ডনে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি সোমবার সকালে লন্ডনের গ্রেট অরমন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মাহমুদুর রহমান যুক্তরাজ্যে সফররত ছিলেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মোট তিন বাংলাদেশি মারা গেলেন।
মাহমুদুর রহমান দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন। পরে অসুস্থ অবস্থায় লন্ডনের ওই হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তার বাড়ি মৌলভীবাজার জেলার বরমান এলাকায়। তার এক ছেলে লন্ডনে বসবাস করছেন। আরেক ছেলে বাংলাদেশে।
জানা গেছে, মাহমুদুর রহমান গত বছর তার ব্রিটেন প্রবাসী ছেলের মেয়ের (নাতনী) বিয়েতে যান। এরপর তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত সমুদ্র ভ্রমণে (বর্নমাউথ সমুদ্র সৈকতে) যান। সেখান থেকে ফেরার পরপরই তিনি ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হন। এ আওয়ামী লীগ নেতা মাহমুদ ট্রাভেলসের স্বত্বাধিকারী ছিলেন।
এর আগে মারা যাওয়া দুই বাংলাদেশির মধ্যে প্রথমজন ছিলেন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশি। সম্প্রতি তিনি ইতালি থেকে যুক্তরাজ্যে ফেরেন। এরপরই করোনায় আক্রান্ত হন। গত ৮ মার্চ তার মৃত্যু হয়।
অন্যজন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা ৬৬ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশি। গত ১৩ মার্চ তিনি মারা যান।
এদিকে, করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৫৫ জন মারা গেছে। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১৫৪৩ জন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close