১৪০ শিক্ষার্থী নিয়ে তিতাসে নৌকাডুবি, নিখোঁজ ১

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার শ্রীরামপুর এলাকার তিতাস নদীতে ১৪০ জন স্কুল শিক্ষার্থী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। বুধবার সকাল পৌনে ১০টায় উপজেলার কুণ্ডা ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় নৌকার তলা ফেটে গিয়ে এ নৌকাডুবির ঘটনা ঘটে।
এ ঘটনায় নিখোঁজ রয়েছে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ফ‍ারজানা আক্তার (১২)। বাকিরা সবাই সাঁতরে ও এলাকাবাসীর সহায়তায় তীরে আসতে সক্ষম হয়। নিখোঁজ ফারজানা আক্তার উপজেলার মহিষবেড় গ্রামের সাইদ মিয়ার মেয়ে।
নৌকায় থাকা ১৪০ শিক্ষার্থীদের সবাই কুণ্ডা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থী।
কুণ্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল হক জানান, কুণ্ডা ইউপির অধিকাংশ গ্রাম বছরের অর্ধেক সময় পানিবন্দী থাকায় ইউনিয়নের মহিষবেড় থেকে স্কুলে আনা-নেয়ার জন্য ইঞ্জিনচালিত একটি নৌকা ভাড়া করা আছে। প্রতিদিন শিক্ষার্থীরা ওই নৌকায় যাতায়াত করে।
বুধবার ভাড়াকৃত নৌকাটি না পাঠিয়ে নৌকার মালিক অন্য একটি নৌকা পাঠায়। নৌকাটি মহিষবেড় থেকে শিক্ষার্থীদের নিয়ে আরও অতিরিক্ত ২০ জন যাত্রী তোলে।
তিনি আরও জানান, শ্রীরামপুর আসার পর নৌকার তলা ফেটে গিয়ে নৌকাটি ডুবে যায়। পরে সবাই সাঁতরে ও স্থানীয়দের সহায়তায় তীরে উঠতে সক্ষম হলেও ফারজানা আক্তার এখনো নিখোঁজ রয়েছে।
কুণ্ডা ইউপির সচেতন নাগরিক সমাজের সভাপতি বকুল হোসেন জানান, স্থানীয়রা দ্রত অনেককে পাড়ে তুলে এনেছে। ফারজানাকে খোঁজা হচ্ছে।
কুণ্ডা ইউপি চেয়ারম্যান উমরা খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিখোঁজ ছাত্রীকে উদ্ধারের সব রকম চেষ্টা করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button