মাওলানা মুহিউদ্দীন খানের ইন্তিকালে জামায়াতের শোক

বাংলাদেশের শীর্ষ স্থানীয় আলেম এবং মাসিক মদীনার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেন, মাওলানা মুহিউদ্দীন খান বাংলাদেশের একজন শীর্ষ স্থানীয় আলেম ছিলেন। দেশের বাইরেও তার আলেম হিসাবে খ্যাতি ছিল।
গতকাল শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশে ইসলামী আদর্শের প্রচার ও প্রসারে তার অনন্য ভূমিকা দেশের তৌহিদী জনতা চিরদিন স্মরণ করবে। তিনি সবধরনের আলেম-ওলামাদের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। এদেশের আলেম-ওলামা এবং ইসলামী দলগুলোর মধ্যে ঐক্যের প্রতীক ছিলেন। তার সম্পাদিত মাসিক মদীনা পত্রিকাটি ব্যাপক পাঠক প্রিয়তা অর্জন করেছিল। বাংলাদেশের ঘরে ঘরে পত্রিকাটি পৌঁছে গিয়েছিল। বিশেষ করে মাসিক মদীনার প্রশ্নোত্তরগুলো পাঠকরা মনযোগ সহকারে পড়তেন। তিনি মা’আরেফুল কুরআনের বাংলা অনুবাদ করেন এবং এ অনুবাদটি বাংলাদেশের ঘরে ঘরে পাওয়া যায়। তিনি রাবেতায় আলম আল ইসলামীর সদস্য এবং জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।
মকবুল আহমাদ তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেন এবং আল্লাহর কাছে তার মাগফিরাত কামনা করেন। তিনি আল্লাহর কাছে দোয়া করেন, আল্লাহ যেন তার নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফেরদাউস দান করেন। তিনি তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন, আল্লাহ যেন তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button