জামায়াতের স্মার্ট ডিসিশান!

হাইকোর্টের রায়ে জামায়াত নির্বাচন কমিশনে তাদের নিবন্ধনের বৈধতা হারিয়েছে।দ্রুততম সময়ের মধ্যে আপিল আবদেন করা ও ঈদের পূর্বে হরতাল না দেওয়াকে সমালোচকরা জামায়াতের স্মার্ট ডিসিশান হিসাবে দেখছেন।
আজ রায় হবে। ঘোষনা আসে গতকাল। জনগনের মধ্যে দেখা দেয় এ নিয়ে অনেক উৎকন্ঠা।কয়েকদিন আগে যুদ্ধপরাধের মামলায় কাদের মোল্লার রায় আসতে পারে এবং প্রতিক্রিয়ার বৃহস্পতিবার হরতাল আসতে পারে বলে জনপ্রতিক্রিয়া ব্যক্ত করা হয়।
গতকাল থেকে আবারও জনগনের মধ্যে আলোচনা হয়, রায়কে কেন্দ্র করে জামায়াত ঈদের আগেই কোন হরতাল দিয়ে জনদুর্ভোগ বাড়াবে কিনা।
জামায়াতের পল্টন থানা আমির অধ্যাপক মোকররম হোসাইন খান বলেন, আমরা সরকারের পাতা ফাঁদে পা দিয়ে জনদুর্ভোগ বাড়াতে চাই না। তাই ঈদের পরে তীব্র আন্দোলন গড়ে তুলব জনগনকে নিয়ে।আমাদের রাজনীতি আল্লাহর নির্দেশনায় জনগনকে নিয়েই।
উল্লেখ্য রায়ের প্রতিক্রিয়ার জামায়াত দেশব্যাপী বিক্ষোভ প্রদর্শন করলেও ঘরমুখো মানুষের কথা বিবেচনায় নিয়ে ঈদের পূর্বে হরতাল না দিয়ে আগামী ১২ ও ১৩ আগষ্ট হরতাল এর ঘোষনা দিয়েছে। একই সাথে আলোড়ন সৃষ্টি করে জামায়াত রায় ঘোষনার মাত্র ৩০ মিনিটের মধ্যে আপিল আবদেন করে। এত দ্রুত সময়ে আপিল আবেদনের নজির খুব একটা দেখা যায়না।
ঈদের আগে হরতাল না দেওয়া এবং দ্রুততম সময়ের মধ্যে আপিল আবেদন কে বিশ্লেষকরা জামায়াতের “স্মার্ট ডিসিশান” হিসাবে দেখছেন। জামায়াতের নেতা-কর্মীরা ও দলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button