একজন আলেমে দীনের পাশে দাঁড়ানোর আহবান

Abdul Matinকবি বলেছেন, ‘ক্ষুদ্র বালুকণা আর বিন্দু বিন্দু জল, গড়ে তোলে মহাদেশ সাগর অতল’। ঠিক একইভাবে ক্ষুদ্র ক্ষুদ্র টাকার অঙ্ক মিলে একটি বৃহৎ অঙ্ক দাঁড়ায়, যা দিয়ে অনেক মহৎ কাজ করা যায়। এ সংবাদ সংশ্লিষ্ট ছবিটি একজন বিশিষ্ট আলেমে দীনের, যার কাজ হচ্ছে কুরআন হাদিস শিক্ষা দেয়া।
হাদিসেপাকে বলা হয়েছে, ‘খাইরুকুম মান তায়াল্লামাল কুরআনা ওয়া আল্লামাহু’ অর্থাৎ ‘ঐ ব্যক্তিই শ্রেষ্ঠ, যে নিজে কুরআন শিখে ও অপরকে শিক্ষা দেয়’। অতএব, হাফেজ মাওলানা আব্দুল মতিনের সুচিকিৎসার জন্য মুক্তহস্তে দান করুন। এ ক্ষেত্রে আপনার আমার এবং এভাবে বহুজনের মাত্র ১ শ’, ৫ শ ও হাজার টাকাও একটা বিশাল অংকের টাকা হতে পারে।
পরিচিতি: হাফেজ মাওলানা আব্দুল মতিন শিক্ষা বিস্তার ও মানবসেবায় নিয়োজিত আছেন দীর্ঘদিন ধরে। সমাজকল্যাণমুলক নানা কাজে নিজেকে রেখেছেন ওতপ্রোতভাবে সম্পৃক্ত। কিন্তু শিক্ষাবিস্তারে নিয়োজিত এই মেধাবী হাফেজ ও আলেম পড়েছেন মহাসঙ্কটে। ১৯৭৩ সালে কালিশিরি, চুনারুঘাট, হবিগঞ্জে জন্ম নেয়া শিশুটি ছিল দারুণ মেধাবী ও লেখাপড়ায় মনোযোগী। ১০ বছর পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু হঠাৎ দরিদ্র পিতার সংসারে ক্রমান্বয়ে যুক্ত হতে থাকল হতাশা ও দুশ্চিন্তা। ১১ বছর বয়সে পা ফোলা রোগ দেখা দিল। এক পর্যায়ে ক্ষতের সৃষ্টি হলো। দরিদ্র পিতা সথাসাধ্য চেষ্টা করলেন স্বাভাবিক চিকিৎসা করাতে। কিন্তু কোনোভাবেই কাজ হলো না। শেষ পর্যন্ত ১৯৯১ সালে বাম পা কেটে ফেলতে হলো। ব্যয় হলো প্রচুর টাকা। পা হারিয়েও দমলেন না এই মেধাবী ছাত্র। প্রতিবন্ধী হয়েই অত্যন্ত কৃতিত্বের সাথে লেখাপড়ার সবগুলো ধাপ অতিক্রম করলেন। লেখাপড়া শেষ করে শিক্ষা বিস্তারে নিয়োজিত হলেন টঙ্গীর এক শিক্ষা প্রতিষ্ঠানে। অত্যন্ত কৃতিত্ব ও সফলতার সাথেই ছাত্র গড়ার কাজে নিজেকে নিয়োজিত করলেন। কিন্তু আবার বাধসাধল আরেকটি দুর্ঘটনা। ২০১৪ সালের এপ্রিল মাসে এক সড়ক দুর্ঘটনায় বাম হাত ভেঙে গেল। ফলে বলতে গেলে একেবারেই অকেজো হয়ে পড়লেন এই শিক্ষানুরাগী ও শিক্ষাবিস্তারে নিয়োজিত প্রতিবন্ধী আলেম। দীর্ঘদিন চিকিৎসার পরেও হাতটি এখনও পরিপূর্ণরূপে জোড়া লাগেনি। এরই মধ্যে কাটা পায়ে বৃদ্ধি পেয়েছে রোগের প্রকোপ। রোগের নাম A-V MALFORMATION। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন ইন্ডিয়ায় চিকিৎসা গ্রহণ করতে। অপারগ হয়ে তিনি মাদ্রাজের CMCH VELLORE-4 হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগও করেছেন এবং অনুমতিও পেয়েছেন। অত্যন্ত ব্যয়বহুল এই চিকিৎসার খরচ বহন করা তার পক্ষে নিতান্তই কষ্টকর এবং অসম্ভব ব্যাপার। তাই মানবপ্রেমি ও হৃদয়বান ব্যক্তিদের নিকট এই মেধাবী শিক্ষানুরাগীর চিকিৎসা খরচ বহনের আকুল আবেদন জানানো যাচ্ছে। উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতেই তিনি মাদ্রাজের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। যোগাযোগ : আব্দুল মতিন, ইসলামী ব্যাংক টঙ্গী শাখা, হিসাব নং- ১৫৩৪৪ (A/C NO 15344)। বিকাশ নম্বর : ০১৯১৮৯০১১২০ (ব্যক্তিগত) এজেন্ট নাম্বার- ০১৭৭৭৭৫৪৭৩৩। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button