ডেলিভেরোয় বিনিয়োগ নিয়ে তদন্ত

ব্রিটেনের অনলাইনভিত্তিক খাবার সরবরাহ কোম্পানি ডেলিভেরোর শেয়ার কেনার ঘোষণা দিয়েছে অ্যামাজন। অ্যামাজনের বিনিয়োগ নিয়ে একটি পূর্ণমাত্রার তদন্ত শুরু করেছেন ব্রিটেনের নিয়ন্ত্রকরা। খাদ্যসরবরাহকারী কোম্পানিগুলোর মধ্যে প্রতিযোগিতাকে ক্ষতিগ্রস্ত করতে অ্যামাজন পরিকল্পিতভাবে ডেলিভেরোয় বিনিয়োগ করেছে কিনা, তা খতিয়ে দেখতে তদন্তের ঘোষণা দিয়েছে দ্য কম্পিটিশন অ্যান্ড মার্কেটস অথরিটি।

অ্যামাজন ও ডেলিভেরোকে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা সত্ত্বেও উভয় কোম্পানি তা করেনি বলে জানিয়েছে সংস্থাটি। এদিকে খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠানটিতে অ্যামাজনের বিনিয়োগ ক্রেতা, রেস্তোরাঁ ও মুদি দোকানদারদের ক্ষতিগ্রস্ত করতে পারে বলে মনে করে ব্রিটিশ নিয়ন্ত্রণ সংস্থাটি।

কোম্পানি দুটিকে ১৮ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছিল। তারা তা না করায় অ্যামাজন তদন্তের মুখে পড়েছে। এদিকে দ্বিতীয় পর্যায়ের চূড়ান্ত তদন্ত প্রতিবেদন আসতে ছয় মাস লাগতে পারে।

প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে অ্যামাজন ডেলিভেরোয় ৪৫ কোটি পাউন্ড (৫৯ কোটি ডলার) বিনিয়োগ করে। এ বিনিয়োগের আনুষঙ্গিক বিভিন্ন দিক তদন্ত করে দেখবে ব্রিটিশ নিয়ন্ত্রণ সংস্থাটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button