লন্ডন বাংলা প্রেস ক্লাব নির্বাচন: এমাদ-জুবায়ের-মুরাদ এলায়েন্সের জয়

লন্ডনে বাংলা মিডিয়ার সবচেয়ে বড় প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন হয়েছে। ২৭ জানুয়ারি রোববার উৎসবমুখর পরিবেশে নির্বাচনে ক্লাবের ১৫টি পদের মধ্যে ১০টি পদে বিজয়ী হয়েছেন এমাদ-জুবায়ের-মুরাদ এলায়েন্স। সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক এমদাদুল হক চৌধুরী এমাদ। তিনি ১৬৩টি ভোট পেয়ে সদ্য বিদায়ী প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশাকে ১২ ভোটের ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক হিসেবে ৭৯ ভোটের বিশাল ব্যবধানে আনিসুর রহমানকে পরাজিত করে পুনরায় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জুবায়ের। তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা ১৯২। এছাড়া সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে পুনরায় ট্রেজারার নির্বাচিত হয়েছেন আবু সালেহ মোহাম্মদ মাসুম। ২০০ ভোট পেয়ে ৯৩ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করেছেন আব্দুল কাদির মুরাদকে। তিনি নাহাস পাশা-আনিস প্যানেলের প্রার্থী ছিলেন।

মোহাম্মদ আব্দুস সাত্তারকে পরাজিত করে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশিষ্ট আইনজীবী ও সাংবাদিক ব্যারিস্টার তারেক চৌধুরী। গত নির্বাচনে মাহবুব রহমানের সাথে ভোটযুদ্ধে ব্যারিস্টার তারেক চৌধুরী পরাজিত হলেও এবারের নির্বাচনে তার গ্রহণযোগ্যতার প্রকাশ পেলো। তারেক চৌধুরীর প্রাপ্ত ভোট ১৮৪ আর আব্দুস সাত্তার পেয়েছেন ১২৫ ভোট। সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ জুবায়ের ৭৯ ভোটের ব্যবধানে আনিসুর রহমান আনিছকে হারিয়েছেন। মোহাম্মদ জুবায়ের পেয়েছেন ১৯২ ভোট আর আনিসুর রহমান আনিছ পেয়েছেন ১১৩ ভোট। সহ সাধারণ সম্পাদক হিসেবে মোহাম্মদ আব্দুস সোবহানকে পরাজিত করে মতিউর রহমান চৌধুরী নির্বাচিত হয়েছেন। ইনফরমেশন এন্ড টেকনোলজি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন সালেহ আহমদ। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আনোয়ার শাহজাহান।

কমিউনিকেশন সেক্রেটারি পদে মোহাম্মদ আবদুল কাইয়ুম নির্বাচিত হয়েছেন। ট্রেনিং সেক্রেটারি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন ইব্রাহিম খলিল। মাত্র ৪ ভোটের ব্যবধানে তিনি পরাজিত করেছেন আহাদ চৌধুরী বাবুকে। ইভেন্ট সেক্রেটারি নির্বাচিত হয়েছেন রেজাউল করিম মৃধা। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আজহার ভূইয়া।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুল কাইয়ুম, ইমরান আহমদ, পলী রহমান, রূপী আমিন, নাজমুল হুসাইন ও শাহনাজ সুলতানা। এদিকে নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান ওয়াজিদ হাসান সেলিম ও সম্পাদক এনাম চৌধুরী সহ বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button