সিলেট আ.লীগের সম্মেলন: ৬০ ফুটের নৌকার মঞ্চ!

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এজন্য মাদ্রাসা মাঠে প্রস্তুত করা হয়েছে নৌকার আদলে মঞ্চ। এর দৈর্ঘ্য ৬০ ফুট এবং প্রস্থ ৩০ ফুট। এ মঞ্চে ২০০ আসন থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বৃহস্পতিবার সকাল ১১টায় সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সিলেট জে’লা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

আগামীকাল বৃহস্পতিবারের এ সম্মেলনের জন্য আলিয়া ময়দানে নৌকার আদলে ৬০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট প্রস্থ’ মঞ্চ প্রস্তুত করা হচ্ছে। মঞ্চে আসন থাকবে প্রায় ২০০টি। জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক জগলু চৌধুরী জানান, অনেকটা নৌকার আদলে এ মঞ্চ নির্মাণ করা হচ্ছে। তিনি জানান, আজ বুধবারের মধ্যে মঞ্চের নির্মাণকাজ শেষ হয়ে যাবে। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানান, সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

সর্বশেষ ২০১১ সালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ আট বছর পর সম্মেলন আয়োজন করায় নেতাকর্মীদের মাঝে প্রাণ ফিরেছে। ইতোমধ্যে জেলার সবকটি উপজেলার কাউন্সিল শেষ হয়েছে। সম্মেলন সফলে প্রচারণা চলমান আছে। বুধবার নগরীতে ট্রাকযুগে মাইকে বাজানো হচ্ছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। একই সঙ্গে বিভিন্ন স্থানে সম্মেলন স্বাগত জানিয়ে মিছিল বের করা হয়েছে।

সিলেট মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, সম্মেলন ঘিরে সিলেট নগরীতে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। ফেস্টুন, তোরণ, ব্যানার ছাড়াও নগরীতে আলোকসজ্জা করা হয়েছে। সব মিলিয়ে একটি সুন্দর ও সার্থক সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন ঘিরে নিশ্চিন্দ্র নিরাপত্তা নিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। সম্মেলনস্থলে বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। পোশাকি পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ সার্বক্ষণিক মোতায়েন থাকবে বলে জানিয়েছেন এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close