লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দু’দিনে ২৩ মামলা

ইসলামের অনত্যম স্তম্ভ পবিত্র হজ্ব নিয়ে কটূক্তির করায় ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সারা দেশে আরো ১৬টি মামলা করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকায় চারটি, খুলনায় দুটি, চাঁদপুর, বরিশাল, যশোর, ময়মনসিংহ, টাঙ্গাইল, বিবাড়ীয়া, সিরাজগঞ্জ, নোয়াখালী, বরগুনা ও চাপাইনবাবগঞ্জে মামলাগুলো দায়ের করা হয়। এনিয়ে গত দুদিনে ২৩টি মামলা দায়ের করেছেন সংক্ষুব্ধ ধর্মপ্রাণ মানুষ। এরমধ্যে ঢাকার চারটি, চাঁদপুর, বরিশাল, যশোর ও চাঁপাইনবাবগঞ্জের মামলায় আদালত সমন জারি করেছেন। শুধু ঢাকায় তার বিরুদ্ধে ছয়টি মামলায় সমন জারি করা হলো।
সিএমএম আদালতে দ-বিধির ২৯৫ (ক) ও ২৯৮ ধারায় মামলা চারটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী, এডভোকেট শাহ আলম, নাজিমউদ্দিন বাদল ও লায়ন আবু বকর সিদ্দিকী।
মহানগর ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালত এবি সিদ্দিকী ও এডভোকেট শাহ আলমের দায়ের করা মামলা দু’টির শুনানি অনুষ্ঠিত হয়। এর মধ্যে এবি সিদ্দিকীর মামলায় লতিফ সিদ্দিকীকে আগামী ২৯ অক্টোবর হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। অন্যটিতে তলব করা হলেও হাজির হওয়ার দিন ধার্য হয়নি। মহানগর ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে নাজিমউদ্দিন বাদলের মামলা এবং ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালতে লায়ন আবু বকর সিদ্দিকীর দায়ের করা মামলার শুনানি শেষে সমন জারি করা হয়েছে। এ দু’টি মামলায়ও লতিফ সিদ্দিকীর হাজির হওয়ার দিন ধার্য হয়নি।
চাপাইনবাবগঞ্জ : ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে দায়ের করা মামলায় আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। আগামী ৯ নবেম্বর তাকে আদালতে হাজির হতে হবে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল হোসেন গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে এ আদেশ দেন। এর আগে দুপুরে মানবাধিকারকর্মী এডভোকেট সৈয়দ শাহ জামাল বাদী হয়ে মামলাটি করেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট রায়হান এ কে নাহিদ।
যশোর : ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে যশোরে মামলা হয়েছে। যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (কেশবপুর) আবু ইব্রাহীমের আদালতে এই মামলা হয়। যশোর জেলা বারের সদস্য এডভোকেট আমজাদ হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করেছেন। আগামী ২ নবেম্বর তাকে হাজির হতে হবে।
টাঙ্গাইল : নিজ জেলা টাঙ্গাইলে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জেলা তাঁতী লীগের আহ্বায়ক সোলায়মান হাসান। টাঙ্গাইলের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে এই মামলা দায়ের করা হয়। এতে ৫ জনকে সাক্ষী করা হয়েছে। আদালতের বিচারক শাহাদত হোসেন মামলাটি আমলে নিয়ে শুনানি করেছেন।
বরগুনা : লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বরগুনাতেও মামলা দায়ের করা হয়েছে। পাথরঘাটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এফ এম মারুফ চৌধুরীর আদালতে চরদুয়ানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম কামরুল ইসলাম এই মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন মোল্লাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।
বিবাড়ীয়া : ব্রাহ্মণবাড়ীয়ায় মামলা করা হয়েছে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে। ব্রাহ্মণবাড়ীয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়ীয়া শাখার সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম শাহীন। বিচারক সিরাজাম মুনীরা বাদীপক্ষের শুনানি শেষে মামলাটি গ্রহণ করেন ও পরে আদেশ দেবেন বলে জানান। বাদীপক্ষের আইনজীবী হলেন আলী আজম চৌধুরী।
বরিশাল: মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বরিশাল আদালতে মামলা হয়েছে। মামলাটি দায়ের করেন নগরীর কাটপট্টি রোডের বাসিন্দা জনতা হাউজিং লিমিটেডের পরিচালক মো. মোস্তাফিজুর রহমান। বরিশাল চীফ মেট্রোপলিটন আদালতের বিচারক মো. আলী হোসেন মামলাটি আমলে নিয়ে লতিফ সিদ্দিকীকে ২৬ নবেম্বর সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
খুলনা: মহানগর আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়েছে। পৃথকভাবে বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন-অধ্যক্ষ আলী আহমেদ ও এডভোকেট এস এম ওয়াছিকুর রহমান। খুলনা আমলী আদালত ’ক’ অঞ্চলে মামলা দুটি দায়ের করা হলে বিচারক আবীর পারভেজ মামলা দুটি আমলে নিয়ে শুনানি শেষে আদেশের জন্য অপেক্ষমাণ রাখেন।
ময়মনসিংহ : জেলার আমলী আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জেলার নান্দাইল উপজেলার হাজী আনোয়ারুল ইসলাম। ময়মনসিংহের ৪ নম্বর আমলী আদালতের বিচারক ফারজান ইয়াসমিন মামলাটি আমলে নিয়েছেন।
চাঁদপুর: চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। বিচারক মাশরুল সালেকীন মামলাটি আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সমন জারি করেছেন। চাঁদপুর জেলা ইসলামিক ফ্রন্টের যুগ্ম সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button