বিশ্বে সেরা ১০ বাংলাদেশির তালিকা প্রকাশ

Top 10বিশ্বের সেরা ১০ প্রভাবশালী বাংলাদেশির নামের তালিকা প্রকাশ করেছে লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান ‘ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন’। তালিকায় স্থান পাওয়া সেরা ১০ প্রভাবশালী বাংলাদেশি হলেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস, ইউটিউবের প্রতিষ্ঠাতা জোয়াদ করিম, ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ, খান একাডেমির প্রতিষ্ঠাতা সালমান খান, জাগো ফাউন্ডেশনের করবি রাখসানদ, আইনজীবী সারা হোসেইন, ক্রিকেটার সাকিব আল হাসান, মেডট্রনিকের সিইও ওমর ইসরাক, সুমাইয়া কাজী ও এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদার।
গতকাল সন্ধ্যায় ব্রিটিশ পার্লামেন্টের কমনওয়েলথ রুমে তালিকা থেকে তাদের নাম ঘোষণা করা হয়। একই তালিকায় ব্রিটিশ সমাজব্যবস্থায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখছেন এমন প্রভাবশালী ও প্রতিভাবান বাংলাদেশি বংশোদ্ভূত ১০০ জন ব্যক্তির তালিকাও প্রকাশ করা হয়।
এছাড়া প্রভাবশালী ব্রিটিশ বাংলাদেশি ব্যক্তিত্বদের মধ্যে রয়েছেন সিমার্ক গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমেদ, বিচারক ব্যারিস্টার স্বপ্নারা খাতুন, প্রথম বাংলাদেশি নির্বাহী মেয়র লুতফুর রহমান, থাইল্যান্ডে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত আসিফ আনওয়ার আহমদ, আরবিএস ট্রেজারার প্রফেসর মুরাদ চৌধুরী প্রমুখ। এই তালিকা প্রকাশ করে বিবি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশনের প্রতিষ্ঠানটি। ব্রিটিশ বাংলাদেশি প্রভাবশালীদের নামের তালিকা ঘোষণা করেন ফরেন অফিস মিনিস্টার ব্যারোনাস সাইয়িদা ওয়ার্সি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button