জেল হত্যা দিবসে যুক্তরাজ্য আওয়ামীলীগের আলোচনা সভা

UK Awamiযুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন ৭১ এর পরাজিত শত্রুরা সেই পরাজয়ের প্রতিশোধ নিয়ে কারাঅভ্যন্তরে জাতীয় চার নেতাকে নির্মম ভাবে হত্যা করে। তারা বাংলাদেশকে পাকিস্থানী ভাবধারায় গড়ে তুলতে চেয়েছিল। ৩ রা নভে’রের হত্যাকান্ড ছিল ১৫ আগস্টের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার বর্গের হত্যাকান্ডের ধারাবাহিকতারই অংশ।
বক্তারা বলেন, সেই খুনী চক্ত আজও বাংলাদেশকে ব্যর্থ ও অকার্যকর করতে সন্ত্রাস নৈরাজ্যের পথ বেছে নিয়েছে তাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করার আহবান জানান।
গত ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে পূর্বলন্ডনের মন্টিফিউরী সেন্টারে আয়োচিত সভায় বক্তরা একথা গুলো বলেন।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি শামসুদ্দিন আহমদ মাষ্ঠারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই জাতীয় চার নেতা ও ১৫ আগস্টের শহিদান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় বক্তৃতা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ মিয়া, আব্দুল আহাদ চৌধুরী, শাহাব উদ্দিন চঞ্চল, দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক তারিফ আহমদ, সাংবাদিক মতিয়ার চৌধুরী, সাংস্কৃতিকর্মী আনসার আহমদ উল্লাহ, আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা মেহের নিগার চৌধুরী ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ছুরুক মিয়া,  লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ, এসেক্স আওয়ামী লীগের সভাপতি কয়েস চৌধুরী, লুটন আওয়ামী লীগ নেতা আজমল আলী খান, সহ সভাপতি শফিক আহমদ, লন্ডন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মইনুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম শিপার, সাংগঠনিক সম্পাদক আব্দুল হেলাল চৌধুরী সেলিম, ইস্টলন্ডন আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি হোসনে আরা মতিন, আঞ্জুমান আরা অঞ্জু, মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুসলিমা শামস বনি, যুবলীগের আবুল কালাম মিসলু, জামাল আহমদ খান, ছালীগের সাধারণ সম্পাদক ঝলক পাল ও সহ সভাপতি সারওয়ার কবির।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button