লেবার পার্টির চূড়ান্ত মনোনয়ন পেলেন আফসানা

পূর্ব লন্ডনের সংসদীয় আসন পপলার ও লাইমহাউসে লেবার পার্টি থেকে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বাঙালি নারী আফসানা বেগম। গতকাল রোববার রাতে লেবার পার্টির সদস্যদের সরাসরি ভোটে জিতে মনোনয়ন নিশ্চিত করেছেন তিনি। আফসানার আসনটি বাংলাদেশি অধ্যুষিত সংসদীয় আসন। লেবার পার্টির ৫৩০ সদস্য ভোট দেন। ভোটে আফসানা জয়ী হলেও তিনি কত ভোট পেয়েছেন তা জানায়নি দলটি।
১৯৯৭ সাল থেকে এ আসনটি লেবার পার্টির দখলে রয়েছে। লেবার পার্টির দুর্গখ্যাত এ আসন থেকে মনোনয়ন নিশ্চিত হওয়ায় আসন্ন নির্বাচনে আফসানার বিজয় অনেকটা নিশ্চিত বলে মনে করছেন স্থানীয়রা।
আফসানার এ আসনে তার মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন স্থানীয় কাউন্সিলর এবং সোমালি বংশোদ্ভূত আমিনা আলী। তাকে অভিনন্দন জানিয়ে আফসানা বলেছেন, সবার সহযোগিতা নিয়ে মানুষের পাশে থেকে কাজ করতে চান তিনি।
উল্লেখ্য, আফসানা বেগম টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এবং লেবার পার্টির লন্ডন রিজিয়নের সদস্য। একজন ব্রিটিশ বাঙালী হিসেবে ওই পদে আফসানাই প্রথম গেছেন। আপসানা মোমেন্টামের ন্যাশনাল কোঅর্ডিনেটরের দায়িত্ব পালন করছেন। আফসানার জন্ম এবং বড় হওয়া এই টাওয়ার হ্যামলেটসেই। তিনি টাওয়ার হ্যামলেটসের সাবেক কাউন্সিলর এবং মেয়র প্রয়াত মনির উদ্দিন আহমেদের মেয়ে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close