ইংল্যান্ড ক্রিকেট দলের নতুন কোচ সিলভারউড

ইংল্যান্ড ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ক্রিস সিলভারউড। গত মাসে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়া ট্রেভর বেলিসের জায়গায় ইংল্যান্ড তাদের নতুন প্রধান কোচ হিসেবে ক্রিস সিলভারউডের নাম ঘোষণা করেছে। ৪৪ বছর বয়সী সিলভারউড গত দুই বছর বেলিসের অধীনে ইংল্যান্ডে দলের ফাস্ট বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন।

ইংল্যান্ড দলের প্রধান কোচ হিসেবে সিলভারউডের প্রথম এসাইনমেন্ট হবে নিউজিল্যান্ড সফর। আগামী মাসে শুরু হওয়া এ সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ ও দুই টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড। বেলিসের জায়গা ইংল্যান্ড দলের কোচ হওয়ার দৌঁড়ে ভারত ও দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ গ্যারি কার্স্টেন এবং সারের ডিরেক্টর এ্যালেক স্টুয়ার্ট থাকলেও সিলভারউডকেই বেছে নেন ইংল্যান্ড ক্রিকেট ডিরেক্টর এ্যাশলে গাইলস।

গাইলস বরেন,‘ আমি মনে করি আমাদের জাতীয় দলকে সামনের দিকে এগিয়ে নিতে সিলভারউড সঠিক ব্যক্তি। তার সম্পর্কে আমরা ভালভাবে জানি। তিনিও আমাদের অবকাঠামো, সিস্টেম সম্পর্কে অবগত। এছাড়া টেস্ট অধিনায়ক জো রুট এবং সিমিত ওভারের াধিনায়ক ইয়োইন মরগানের সঙ্গে তার রয়েছে ঘনিস্ট সম্পর্ক যা আগামী কয়েক বছরে আমাদের পরিকল্পনাকে এগিয়ে নিতে সাহায্য করবে।’

১৯৯৬-২০০২ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ছয়টি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেলা সিরভারউড জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ হিসেবে যোগ দেন। তার আগে ২০১৭ সালে তার অধীনে এসেক্স কাউন্টি চ্যাম্পিয়নশীপের শিরোপা জয় করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close