ভোক্তার অভাবে ব্রিটেনে সহস্রাধিক রেস্টুরেন্ট দেউলিয়া

ভোক্তার অভাবে এ বছর ব্রিটেনে দেউলিয়া হয়েছে এক হাজারেরও বেশি রেস্টুরেন্ট। ভোক্তাদের চাহিদার তুলনায় রেস্টুরেন্ট মালিকদের প্রতিযোগিতা বেশি হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে এবং ভোক্তাদের খরচ কমানোর নীতি এই খাতকে বিপর্যস্ত করেছে বলে মনে করে রেস্টুরেন্ট চেইনগুলোর হিসাব নিয়ন্ত্রণকারী ও পরামর্শক প্রতিষ্ঠান মুর স্টেফেনস।

রেস্টুরেন্ট খাতে এখন মহামারি দেখা দিয়েছে। গত সেপ্টেম্বরের মধ্যে এই পরিমাণ রেস্টুরেন্ট বন্ধ হয়েছে। বন্ধের হার ২০১৭ সালের তুলনায় ২৪ভাগ বৃদ্ধি পেয়েছে। গত বছর রেস্টুরেন্ট চেইন কারলুসিও, প্রেজো, জামিসের ইতালিয়ান এবং স্ট্রাডা তাদের আউটলেটগুলো বন্ধ করে দিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন মুর স্টেফেনসের কর্মকর্তা জেরেমি উইলমন্ট।

মুর স্টেফেনস জানায়, ব্রিটেনের প্রধান প্রধান শহরের মহাসড়কগুলোতে গেলে দেখা যাবে, কী পরিমাণ রেস্টুরেন্ট বন্ধ হয়ে গেছে। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে গত সেপ্টেম্বর পর্যন্ত পুরো ব্রিটেনে বন্ধ হয়েছে অন্তত ১২শ ১৯টি রেস্টুরেন্ট। এই সংখ্যা আগের বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে মোট ৯৫৮টি। ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার শঙ্কা ও মুনাফার হার বৃদ্ধি করাই এই পরিস্থিতির মূল কারণ হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button