সউদী গ্র্যান্ড মুফতির সাথে আল্লামা শফীর সাক্ষাত

সউদী আরবের রাজধানী রিয়াদে সউদী গ্র্যান্ড মুফতি ও পবিত্র হজে আরাফাত মসজিদে নামিরার খতীব শায়েখ আবদুল আজিজ বিন-আবদুল্লাহ আলে শায়েখের সাথে হেফাজতে ইসলামী বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী সাক্ষাত করেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বাংলাদেশের এ বর্ষীয়ান আধ্যাত্মিক নেতা সউদী প্রধান শায়েখের সাথে কুশল বিনিময় করেন। তারা মুসলিম উম্মাহ, বিশেষত বাংলাদেশ ও সউদী জনগণের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন। উভয় শায়েখ মুসলিম উম্মাহর কল্যান কামনা ও পবিত্র রমজানের বিশেষ রহমত লাভের জন্যে সকলের জন্য দোয়া ও শুভকামনা করেন। গ্র্যান্ড মুফতির দফতরে অনুষ্ঠিত এ সাক্ষাতের সময় আল্লামা আহমদ শফীর সঙ্গে ছিলেন শায়খ আনাম মাদানী, মাওলানা হাফেজ মুজ্জামিল, হেফাজতে ইসলাম মদীনা জোনের আমির মাওলানা রফিকুল ইসলাম মাদানী, হেফাজতে ইসলাম রিয়াদ শাখার সভাপতি মাওলানা হেলালুদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম প্রমুখ।
ওমরাহ্ পালন শেষে আল্লামা আহমদ শফী গত সপ্তাহে মক্কা, মদীনা, জেদ্দা ও রিয়াদের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। প্রবাসী বাংলাদেশীরা হেফাজতে ইসলামের সম্মানিত আমিরকে নিয়ে নানা স্থানে অসংখ্য আলোচনা, দোয়া স্মরণ সভা করে। জেদ্দার প্রধান সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে একশ’ ও পাঁচশ’ রিয়ালের টিকিট কেটে লোকজন হেফাজতের বর্ষীয়ান আমির ও বাংলাদেশের তৌহিদী জনতার ধর্মীয় নেতাকে এক নজর দেখতে আসে। রিয়াদেও তার অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে মানুষ একই হারের টিকিট কেটে এসে শরিক হয়। আল্লামা শফীর সউদী সফর সমন্বয়কারী শায়েখ এ.এস. খালেদ জানান, আল্লামা শফীর চেহারা দেখা ও দু’টি কথা শোনার জন্যে সউদী আরবের বিভিন্ন শহরে লোকজনের প্রচ- ভিড় হওয়ায় আমাদের একাধিক পোগ্রাম রাখতে হচ্ছে। বিপুল মানুষকে একসঙ্গে সাক্ষাত দেয়ার জন্য বড় হল বা হোটেলে সমাবেশ করতে হচ্ছে। অনুষ্ঠানের ব্যয় নির্বাহ করতে মুসলমান ভাইয়েরা টিকেট ব্যবস্থা চালু করেছেন। উদ্ধৃত্ত অর্থ ৫ মে শাপলা চত্বর ট্র্যাজেডির হতাহতদের জন্য ব্যয় করা হবে। এ.এস. খালেদ জানান, গতকালসহ বিগত কিছুদিন ধরে হেফাজত বিষয়ক বস্তুনিষ্ট সংবাদ, সম্পাদকীয়, মন্তব্য প্রতিবেদন ইত্যাদি প্রকাশের জন্য প্রবাসী হেফাজত সমর্থকরা দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন। রিয়াদের অনুষ্ঠানগুলোয় ১৫ তারিখের ইনকিলাবের কোন কোন সংবাদ ইন্টারনেট থেকে প্রিন্ট করে-এর শত শত কপি বিলি করা হয়। একমুখি প্রচারযজ্ঞের মোকাবিলায় সত্য প্রকাশে ইনকিলাবের এ অকুন্ঠ সাহসের প্রশংসা করে রিয়াদ ও জেদ্দার আলেমগণ বক্তব্য রাখেন এবং আল্লামা শফীসহ অন্যান্য বড় আলেমগণ বিশেষভাবে দোয়া করেন।
উল্লেখ্য যে, গতকাল জাতীয় সংসদে আল্লামা শফীর একটি জাল বক্তব্য নিয়ে কিছু মহিলা সংসদ সদস্যের নানা কটূক্তি মিডিয়ায় প্রচারিত হলে প্রবাসী সউদীদের মাঝে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় তারা আল্লাম শফীকে নিজ শহরে পেয়ে তাকে এক নজর দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। বিগত ক’মাস যাবত হেফাজতে ইসলামের নানা কর্মসূচির সুবাদেও তারা আল্লামা আহমদ শফীর ভক্ত হয়ে উঠেছিলেন। এখন তাকে দেখার সুযোগ পেয়ে তারা তার দোয়া নেয়ার জন্য আগ্রহ ও ভক্তিদের এসব অনুষ্ঠানের আয়োজন করছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button