টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু কমপ্লেক্সে শ্রদ্ধা জানিয়েছেন তার মেয়ে ও বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বিশেষ মোনাজাতেও অংশ নেন তিনি। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে নয়টার কিছুসময় পর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে পৌঁছেন প্রধানমন্ত্রী। এরপর সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এর আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর উপলক্ষে গোটা গোপালগঞ্জ জেলায় নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানেও উপস্থিত থাকবেন শেখ হাসিনা। এরপর দুপুর ১২টার দিকে ঢাকায় ফিরবেন তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ মাহফিলে তার যোগ দেওয়ার কথা রয়েছে।

এর আগে সকাল ৯টার দিকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের ফটকে পৌঁছলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর এক চৌকস দল গার্ড অব অনার দেয় ও বিউগলে বাজানো হয় করুণ সুর। এরপর প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি হিসাবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান। পরে একে একে শ্রদ্ধা জানান স্পিকার ডা. শিরীন শারমিন চৌধুরী ও চীপ হুইপ নূর-ই আলম চৌধুরী।

টুঙ্গিপাড়ার কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সংসদের সদস্য এস. এম কামাল হোসেন, মির্জা আজম, আমিরুল আলম মিলন উপস্থিতত ছিলেন। এছাড়াও টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে আয়োজিত সকল কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close