লন্ডনে বাংলাদেশীদের সংবর্ধনা দিল প্লেমাউথ কাউন্সিল

Playmouthবাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে লন্ডনে বাংলাদেশ এসোসিয়েশনের নেতৃবৃন্দকে সংবর্ধনা দিয়েছে প্লেমাউথ কাউন্সিল। ১৯ ডিসেম্বর শুক্রবার প্লেমাউথ টাউন হলে এক আরম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলের লর্ড মেয়র কাউন্সিলর মি.ফঙসহ বিপুল সংখ্যক কমিউনিটি নেতৃবৃন্দ ও কাউন্সিল কর্মকর্তারা অংশনেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন প্লেমাউথ বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আব্দুল ওয়াহিদ। এসময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মো: আব্দুল মানিক, সাধারণ সম্পাদক সৈয়দ হুমায়ুন কবির, ট্রেজারার, আবুল হাসনাত, সিনিয়র সদস্য জয়নাল আবেদিন, রাহুল আহমেদ, মিজানুর রহমান, ফারুক আহমদ, ইসলাম মিয়া, আব্দুস সালাম প্রমুখ।
এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর জাহাঙ্গীর আব্দুল্লার তত্ত্বাবধানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও উন্নয়ন নিয়ে দুটি ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। লর্ড মেয়র তার বক্তব্যে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের উপর ডকুমেন্টারী দেখে তার বক্তব্যে বলেন, যে জাতী মাত্র ৯ মাস যুদ্ধ করে স্বাধীন হয় সে জাতি অবশ্যই ভবিষ্যত আরো অনেক দূর এগিয়ে যাবে। তিনি প্লেমাউথে বসবাসরত বাংলাদেশীদের ব্রিটেনের মূলধারার সাথে একত্রিত হয়ে কাজ করার জন্য প্রশংসা করে বলেন, ব্রিটেনে বাংলাদেশীরা অর্থনীতির সমৃদ্ধিতে বিশাল ভূমিকা রাখছেন।
সভার শেষ পর্যায়ে এসোসিয়েশনের পক্ষ থেকে লর্ড মেয়রের হাতে বাংলাদেশে তৈরী কারু শিল্পের দুটি পুরুস্কার তুলে দেয়া হয়। একইভাবে লর্ড মেয়র কাউন্সিলের পক্ষ থেকে উপস্থিত অতিথিদের হাতে কাউন্সিলের মনোগ্রাম সম্বলিত ক্রেষ্ট তুলেদেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সাদ উদ্দিন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এম এ আলী, তৌফিক ইসলাম, রুহুল আম্বিয়া, মিসেস ওয়াহিদা আব্দুল্লাহ, আব্দুল সামাদ উল্লাহ, আফতার উল্লাহ, শাহ জাহান আহমেদ, মিস স্ট্রেসি ইনগাল, এম লতিফ, এফ বারী, সৈয়দ ছুবের আহমদ ও মিসেস এস বারী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button