টাইগারদের সংবর্ধনা দিল বাংলাদেশ হাই কমিশন

কার্ডিফে অবস্থিত ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উষ্ণ সংবর্ধনা দিয়েছে লন্ডনের বাংলাদেশ হাই কমিশন। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় ম্যাচের আগে বাংলাদেশ দলকে দেওয়া এ সংবর্ধনা ছিল উৎসবমুখর। বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের সাদর অভ্যর্থনা জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

সংবর্ধনা অনুষ্ঠানে ‘সম্মানিত অতিথি’ হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং ওয়েলস-এর আন্তর্জাতিক সম্পর্ক ও ভাষা বিষয়ক মন্ত্রী ইলোনেড মর্গান। এছাড়া যুক্তরাজ্যের ১২ জন সাংসদ ও কার্ডিফের মেয়র ডেন ডিয়াথসহ বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাংলাদেশ, ওয়েলস এবং যুক্তরাজ্যের জাতীয় সংগীতের পর বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসর্গ করে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির কয়েকজন সদস্যের আকর্ষণীয় নাচের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বক্তব্য রাখেন হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

স্বাগত বক্তব্যে হাই কমিশনার বলেন, বাংলাদেশ ক্রিকেট দল আমাদের গর্ব। তিনি বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে ব্রিটেনকেও টাইগারদের সাম্প্রতিক সাফল্যের অংশীদার হিসেবে উল্লেখ করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ দলের প্রতিটি খেলাই গভীর আগ্রহ নিয়ে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান এবং তাদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সমাজসেবা বিষয়ক উপমন্ত্রী জুলি মর্গান, বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, বিসিবি ইউকে-এর সভাপতি নঈমুদ্দিন রিয়াজ এবং যুক্তরাজ্য ফরেন ও কমনওয়েলথ অফিসের প্রতিনিধি ফারগুস অল্ড। -ইউএনবি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close