ভোটার তালিকায় নাম নিবন্ধন করতে ইইউ নাগরিকদের প্রতি কাউন্সিলের আহ্বান

ইউকে, আয়ারল্যান্ড, সাইপ্রাস ও মলটা ছাড়া ইউরোপীয়ান ইউনিয়নের যেসকল নাগরিক টাওয়ার হ্যামলেটসে বসবাস করেন, এবং আগামী ২৩ মে বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ইউরোপীয়ান পার্লামেন্টারি নির্বাচনে যুক্তরাজ্যে থেকে ভোটাধিকার প্রয়োগ করতে চান, তাদেরকে অবশ্যই ভোটার তালিকায় নিবন্ধিত হতে হবে।
টাওয়ার হ্যামলেটসের ইলেক্টোরাল রেজিষ্টার বা ভোটার তালিকায় নিবন্ধিত সকল ইইউ নাগরিকের ঠিকানায় আবেদনপত্র ডাকযোগে পাঠানো হয়েছে। এই ফরম পূরণ করে ৭ মে মঙ্গলবার ২০১৯ তারিখের মধ্যে ইলেক্টোরাল রেজিস্ট্রেশন অফিসারের কাছে ফেরত পাঠাতে হবে। উপরন্তু, উপরে উল্লেখিত তথ্যাদি সরকারের অবহিতকরণ পদ্ধতি ব্যবহার করে ১৮,৭৩১টি ইমেইল ইইউ নাগরিকদের কাছে পাঠানো হয়েছে।
ইউরোপীয়ন ইলেকশন সময়সীমা খুবই কম থাকার প্রেক্ষিতে সংশ্লিষ্ট ইইউ নাগরিকদেরকে তাদের আবেদনপত্র যত দ্রুত সম্ভব ফেরত পাঠাতে অনুরোধ করা হয়েছে।
রিটানিং অফিসার ফর টাওয়ার হ্যামলেটস, উইল টাকলি বলেন, এই নির্বাচনের ব্যাপারে অপেক্ষাকৃত কম সময়ের নোটিশ দেয়া হলেও, ভোটার তালিকায় বাসিন্দাদের নাম নিবন্ধিত করা এবং নির্ধারিত সময়ের মধ্যে ভোটাধিকার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করাটা খুবই গুরুত্বপূর্ণ। ইউরোপীয়ান ইউনিয়নের নাগরিকদের জন্য অতিরিক্ত আবেদন ফরম পূরণ করতে হবে এবং ৭ মে তারিখের মধ্যে তা ফেরত পাঠাতে হবে। তাই ইউকে, আয়ারল্যান্ড ও মল্টা ছাড়া ইইউ এর যেসকল নাগরিক ইউকেতে থেকে ভোটাধিকার প্রয়োগ করতে চান, তাদেরকে ফরম পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ফেরত পাঠানোর জন্য আমি তাদের প্রতি অনুরোধ জানাচ্ছি।
এদিকে টাওয়ার হ্যামলেটসের যে সকল বাসিন্দা ইলেক্টোরাল রেজিস্টারে নিবন্ধিত এখনো হননি, তাদেরকেও ৭ মে তারিখের মধ্যে আবেদন করতে হবে। তারা অতি সহজেই ভোটার তালিকায় নিবন্ধিত হতে পারেন। সহজ পদ্ধতিটি হচ্ছে www.gov.uk/registertovote -এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে রেজিস্টার করা।
পোস্টাল ভোটের জন্য ৮ মে বুধবার বিকাল ৫টার মধ্যে এবং প্রক্সি ভোটের জন্য ১৫ মে বুধবার বিকাল ৫টার মধ্যে আবেদন করতে হবে। কিভাবে পোস্ট বা প্রক্সি ভোট দিতে হয়, সেসম্পর্কে জানতে হলে ভিজিট করুন www.gov.uk/voting-in-the-uk
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ইউরোপীয়ান পার্লামেন্ট ইলেকশন সংক্রান্ত ওয়েবসাইট www.towerhamlets.gov.uk/EUelections – এ পাওয়া যাবে এই নির্বাচন সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close