স্টকহোল্মে কাদের মোল্লার ফাসিঁ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

stochomeশিব্বির আহমদ সুইডেন থেকে: বাংলাদেশে সংঘটিত পরিকল্পিত ও ন্যাক্কারজনক জুডিশিয়াল কিলিং এর স্বীকার  কাদের মোল্লার শাহাদাৎ পৃথিবীর কোটি কোটি মানুষকে জালিমের বিরুদ্ধে নতুন করে লড়তে শেখাবে। শহীদ আব্দুল কাদের মোল্লা এখন এক ইতিহাসের নাম; যে ইতিহাস কখনো ভুলবার নয়। হাসি মুখে ফাঁসির কাষ্ঠে গেছেন তবুও বাতিলের কাছে মাথা নিচু করেননি তিনি। তিনি এমন এক মহান নেতা যিনি কারাগারের প্রকোষ্ঠে মৃত্যুর পরোয়ানা নিয়ে থেকেও পরিবারের লোকজন ও তার সকল কর্মী বাহিনিকে ধৈর্য ধারনের আহবান জানিয়েছেন। তিনি বলেছেন- কাউকে খুন করে নয় বরং ইসলামী আন্দোলন করে এই হত্যার প্রতিশোধ নিও তোমরা।
উপরোক্ত কথা গুলো বলেছেন ১৪ ডিসেম্বর শনিবার বেলা ৩.১৫ মিনিটে রাজধানী স্টকহোল্মের প্রাণকেন্দ্র মেদবরিয়ারপ্লাতসেনের ঐতিহাসিক চত্বরে আয়োজিত এই বিক্ষোভ সমাবেশের বক্তাগণ।
“সেভ বাংলাদেশ” সুইডেন আয়োজিত এই বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ সুইডেনের স্থানীয় রাজনীতির উদীয়মান নেতা আব্দুল ওয়াহিদ। বিক্ষোভ সমাবেশে মিশর, তুরস্ক, সিরিয়া, ও আফ্রিকার বিভিন্ন দেশের ইসলামপ্রিয় জনতা অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেন- মুসলিম এসোসিয়েশন ইন সুইডেনের অন্যতম নেতা আবদুল্লাহ সালেহ। তিনি তার বক্তব্যে বাংলাদেশ ভ্রমনের বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং শহীদ আব্দুল কাদের মোল্লার বিভিন্ন বিষয়ের কথা উল্লেখ করেন। বক্তব্য রাখেন, সুইডিশ মুসলিম পীচ অ্যান্ড জাস্টিস এর সভাপতি ইয়াসরি খান, স্থানীয় তরুণ ইসলামী সংগঠক যেবিন, আমারদেশ পাঠক মেলা সুইডেনের আহবায়ক রেজাউল হক, বিশিষ্ট সাংবাদিক ও কমুনিটি নেতা নিয়ামাত উল্লাহ মিয়া প্রমুখ।
সবশেষে, মহান আল্লাহর কাছে শহীদ আব্দুল কাদের মোল্লা ও তার পরিবারের জন্যে দোয়া এবং সর্বোপরি বাংলাদেশের আপামর সাধারণ মানুষের জন্যে মুনাজাত করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button