বিএনপির ১৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ১৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।
সোমবার দুপুরে ঢাকা মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এ মামলায় ৪২ জনকে সাক্ষী করা হয়েছে।
অভিযোগ গঠনের সময় রুহুল কবির রিজভী, জয়নাল আবদিন ফারুক, আমানউল্লাহ আমানসহ ৯৯ নেতাকর্মী আদালতে উপস্থিত ছিলেন। বাকি ৪৮ নেতাকর্মী না আসায় তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এ ছাড়া ওমর ফারুক নামে এক আসামি মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
গত বছর মার্চে বিএনপি কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনায় দ্রুতবিচার আইনে পল্টন থানায় বাদি হয়ে পুলিশ মামলাটি দায়ের করে।
এদিকে অপর এক মামলায় বিএনপি দলীয় সাবেক প্রতিমন্ত্রী যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানসহ দলটির ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত।
ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট হাসিবুল হক সোমবার শুনানি শেষে অভিযোগ গঠনের এই আদেশ দেন। একই সাথে আসামিরা অভিযোগ অস্বীকার করায় আগামী ২০ নভেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন। শুনানিকালে আমানসহ ১২ জন আদালতে উপস্থিত ছিলেন। অপর দুই আসামি আদালতে না আসায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
মামলার অভিযোগে বলা হয়, ২০০৯ সালের ২৯ সেপ্টেম্বর আমান উল্লাহ আমান বিদেশ থেকে বিমানযোগে বিমানবন্দরে নামলে মোহাম্মাদপুর থানার একটি হত্যাচেষ্টা মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে। ওই সময় নেতাকর্মীরা তাকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করলে পুলিশের সাথে সংঘর্ষ হয়। ওই ঘটনায় রাজধানীর বিমানবন্দর থানায় এসআই তৈহিদ আহমেদ মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button