আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে গেল গুগল প্লাস

গুগল প্লাস সেবাটি এখন থেকে অতীত। কারণ আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে গেল সেবাটি। গত বছরের অক্টোবরে বন্ধের ঘোষণা দেয়ার পর মঙ্গলবার থেকে সামাজিক মাধ্যম সেবাটি আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দিয়েছে ইন্টারনেট জায়ান্ট গুগল। প্রতিষ্ঠানটি ফেব্রুয়ারি থেকে নতুন অ্যাকাউন্ট খোলা বন্ধ করে দেয়ার পর এখন থেকে সব ধরনের সেবা বন্ধের ঘোষণা দিয়েছে। এখন অভ্যন্তরীণভাবে গুগল প্লাসের সব ডাটা মুছে ফেলা শুরু করেছে গুগল। জানুয়ারিতে গুগল এক বিজ্ঞপ্তি দিয়ে বলেছিল, এপ্রিলের ২ তারিখ ব্যবহারকারীর তৈরি করা গুগল প্লাস অ্যাকাউন্ট এবং গুগল প্লাস পেজ বন্ধ করে দেয়া হবে।

সেদিন থেকেই ব্যবহারকারীর ডাটা মুছে ফেলাও শুরু করা হবে। তবে গুগল বলছে, ডাটাগুলো মুছে ফেলতে তাদের বেশ কয়েক মাস সময় লেগে যাবে। এ সময়ের মধ্যে ব্যবহারকারীরা চাইলে লগইন করতে পারবে। তবে কোনো অ্যাক্টিভিটি পরিচালনা করতে পারবে না।

গুগল প্লাস বন্ধের সিদ্ধান্তটি এসেছিল মাধ্যমটির অন্তত পাঁচ কোটি গ্রাহকের তথ্য ফাঁস হওয়ার ঘটনা প্রকাশ্যে এলে। এমনিতেই এটি খুব জনপ্রিয়তা পায়নি। তার ওপর এমন কেলেঙ্কারির পর সেবাটিকে আর এগিয়ে নিতে চায়নি গুগল। খবরটি প্রকাশ হওয়ার পরপরই গুগলের শেয়ারের দাম তাৎক্ষণিকভাবে ২ শতাংশ কমে যায়। এ বিষয়ে গুগল বলেছে, তাদের ডাটা প্রটেকশন অফিসার ত্রুটিটি যাচাই-বাছাই করে দেখেছে কোনো তথ্যের অপব্যবহার ঘটেছে কিনা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close