সিলেটে পরিচ্ছন্নতা অভিযান শুরু

‘এই মহানগরী আমার-আপনার-সবার। আসুন এই মহানগরীকে সকলে মিলে সুন্দর রাখি’-এই আহ্বান জানিয়ে সিলেট সিটি করপোরেশন নগরীতে মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি শুরু করেছে। আজ বুধবার সকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে নগর ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে হজরত শাহজালাল (রহ.) মাজারগেট এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় হজরত শাহজালাল (রহ.) মাজার এলাকা থেকে পরিচ্ছন্নতা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় সিসিক মেয়র নিজ হাতে ঝাড়ু নিয়ে হজরত শাহজালাল (রহ.) মাজার এলাকার বাইরে ও ভেতরে ময়লা আবর্জনা পরিষ্কার করেন। কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর ২৭টি ওয়ার্ডে একযোগে ২৭টি বিশেষ দল পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের এই অভিযান মাসব্যাপী চলবে।
এই অভিযানের পর মশা নিধন অভিযান শুরু করা হবে। কেননা, ডোবা, নালা-নর্দমায় ময়লা রেখে ওষুধ মারলেও কাজ হবে না। মাসব্যাপী অভিযানে ৬২০ জন শ্রমিক পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিচ্ছেন। এর মধ্যে ২৭টি ওয়ার্ডে ১০ জন করে ২৭০ জন শ্রমিক কাজ করবে। বাড়তি রয়েছে আরো ১০০ শ্রমিক। এ ছাড়া সিসিকের নিয়মিত আরো ২৫০ জন শ্রমিক মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে কাজ করে যাবেন।
অভিযানে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, আজম খান, এস এম সওকত আমীন তৌহিদ, তারেক উদ্দিন তাজ, আবুল কালাম আজাদ লায়েক, সিসিকের ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবরসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close