মওলানা আব্দুর রহীম (রহ:)-এর ২৬তম ওফাত বার্ষিকী পালিত

ইসলামী ঐক্য আন্দোলনের প্রতিষ্ঠাতা, প্রথিতযশা, রাজনীতিবিদ ও খ্যাতনামা ইসলামী চিন্তাবিদ, লেখক, গবেষক, দার্শনিক হযরত মওলানা মুহাম্মদ আব্দুর রহীম (রহ:)-এর ২৬তম ওফাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। গতকাল বাদ আসর ৮৪, পূর্ব তেজতুরী বাজারস্থ কার্যালয়ে কুরআনখানি, দোয়ার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ঐক্য আন্দোলন, ঢাকা মহানগরী শাখার সভাপতি ইসমাইল ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা করেন সংগঠনের সেক্রেটারি জেনারেল মওলানা মুহাম্মদ আজিজুল হক মুরাদ, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মওলানা আব্দুল হামিদ প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন, বিংশ শতাব্দীতে বাংলাদেশে ইসলামী পুনর্জাগরণে মওলানা আব্দুর রহীম (রহ:) পথিকৃতের ভূমিকা পালন করেছেন। তিনি বহুমুখী প্রতিভাসম্পন্ন বিরল ব্যক্তিদের অধিকারী মুজতাহিদ আলেম ছিলেন। তিনি ক্ষুরধার লেখনীর মাধ্যমে আধুনিক যুগ-জিজ্ঞাসা ও চ্যালেঞ্জের মোকাবিলায় ইসলামকে কালজয়ী আদর্শ হিসেবে অত্যন্ত স্বার্থকভাবে তুলে ধরেছেন। জাতীয় জীবনের সকল ক্ষেত্রে ইসলামকে বিজয়ী আদর্শ হিসাবে প্রতিষ্ঠার জন্য আজীবন তিনি জিহাদের ময়দানে সক্রিয় ছিলেন। শুধু তাই নয়, তিনি সংকীর্ণ মানসিকতা ও  গ-ির ঊর্ধ্বে উঠে দলমত নির্বিশেষে সকলকে ইসলামের স্বার্থে ঐক্যবদ্ধ করার জন্য নিঃস্বার্থভাবে সারা জীবন প্রচেষ্টা চালিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, ইসলামকে রাজনীতির বর্তমান বেহালদশা, লক্ষ্যভ্রষ্টতা ও বহুধাবিভক্তি থেকে মুক্ত করার জন্য ওলামা-মাশায়েখ, ইসলামী রাজনীতিক ও বুদ্ধিজীবীদের ভাবাবেগ, দলীয় সংকীর্ণতা ও সাময়িক কর্মকৌশল গ্রহণের ঊর্ধ্বে উঠতে হবে এবং ইসলামী রাজনীতির নিজস্ব ধারা সৃষ্টির জন্য সম্মিলিত প্রয়াস চালিয়ে যাওয়ার জন্যে সবাইকে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button