সর্ব ইউরোপীয় বিএনপির ঈদ শুভেচ্ছা

জামান সরকার, হেলসিংকি: সর্ব ইউরোপীয় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আহবায়ক মহিউদ্দিন আহমেদ জিন্টু ও সদস্য সচিব শাহ তাইফুর রহমান ছোটন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এক শুভেচ্ছা বাণীতে বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।
শুভেচ্ছা বাণীতে নেতৃদ্বয় বলেন, ‘ঈদুল আজহার নির্মল আনন্দ উৎসবের মধ্যদিয়ে একটি গুরুত্বপূর্ণ মর্মবাণী মানবজাতির কাছে পৌঁছে দেয় তা হচ্ছে “সকলের তরে সকলে আমরা”। এর এই মর্মবাণী সামাজিক কদর্য, অন্যায় ও নিষ্ঠুর অসাম্যকে অতিক্রম করে এক নিবিঢ় ভাতৃত্ববোধের প্রেরণা জাগায়। আর এই প্রেরণায় উদ্দীপ্ত হয়ে সমাজের অপেক্ষাকৃত দরিদ্র, অবহেলিত ও বঞ্চিত মানুষের প্রতি সাহায্য ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়া মুসলমান হিসাবে আমাদের কর্তব্য।
সর্ব ইউরোপীয় বিএনপির নেতৃদ্বয় শুভেচ্ছা বাণীতে আরো বলেন ‘বিশ্ব মুসলিমের সবচেয়ে বড় উৎসব ঈদুল আজহা। ঈদুল আজহা উৎসবে সমাজের সব ভেদরেখা ও সীমানা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন ঘটায় ও সৃষ্টি করে পরষ্পরের প্রতি আন্তরিক শুভেচ্ছাবোধ। ধনী-গরিব, উচু-নিচু নির্বিশেষে সব মানুষকে এক কাতারে দাঁড় করায়। হানাহানি, হিংসা, বিদ্বেষ ও তিক্ততার গ্লানি থেকে মানুষের মনকে এক স্বর্গীয় শান্তি ও সম্প্রীতির চেতনা দান করে ঈদুল আজহার উৎসব।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button