একদিনে ১০ ইসরাইলি সেনা নিহত

Israelগাজায় হামাস প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে লড়াইয়ে সোমবার অন্তত ১০ ইসরাইলি সেনা নিহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী এই হতাহতের কথা জানিয়েছে। দিনটিকে ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন দেশটির যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।
ইসরাইলের দেয়া তথ্য অনুযায়ী ২২ দিনের গাজা আগ্রাসনে এনিয়ে তাদের ৫৩ জন সেনা নিহত হয়েছে। এ ছাড়া একজন থাই নাগরিকসহ তিনজন বেসামরিক ইসরাইলিও এ সময় নিহত হয়।
অবশ্য হামাস যোদ্ধাদের দাবি অনুযায়ী গাজায় নিহত ইসরাইলি সেনার সংখ্যা ১০১ জনে পৌঁছেছে। এছাড়া এক ইসরাইলি সেনাকে বন্দি করার দাবি করেছে হামাস। তবে ইসরাইলি সেনাবাহিনীর দাবি, নিখোঁজ ওই সেনা আর বেঁচে নেই।
সোমবার হামাস যোদ্ধাদের মর্টার হামলায় চার ইসরাইলি সেনা নিহত হয়। সীমান্তে হামলা চালিয়ে আরো পাঁচ ইসরাইলি সেনাকে হত্যা করে হামাস প্রতিরোধ যোদ্ধারা। দক্ষিণ গাজায় সম্মুখযুদ্ধে অপর ইসরাইলি সেনা নিহত হয়।
এদিকে, মঙ্গলবার রাত থেকে গাজায় বর্বরতা আরো জোরদার করেছে ইসরাইলি সেনাবাহিনী। রাতভর অন্তত ১৫০টি স্থাপনায় আঘাত হেনেছে ইসরাইলি বিমান। হামলার শিকার হয়েছে ফিলিস্তিনের সাবেক প্রধানমন্ত্রী ইসমাইলি হানিয়া ও তার ছেলের বাড়ি।
জবাবে ইসরাইলের অভ্যন্তরে রকেট ছুঁড়েছে গাজার প্রতিরোধ যোদ্ধারা। মধ্যরাতে তেল আবিব শহরে সাইরেন বাজিয়ে রকেট হামলার বিষয়ে অধিবাসীদের সতর্ক করে দেয়া হয়।
অন্যদিকে, যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের মানবিক অস্ত্রবিরতির আহ্বান নাকচ করে দিয়ে গাজায় দীর্ঘমেয়াদি যুদ্ধের পরিকল্পনার কথা জানিয়েছেন ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button